খুলনায় প্রশ্নফাঁস চক্রের ২ সদস্য গ্রেফতার


  • মানবকণ্ঠ প্রতিনিধি
  • ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৯,  আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৩

খুলনা মহানগর এলাকা হতে দুটি পৃথক অভিযানে ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের গুজব সৃষ্টিকারী প্রতারক চক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬, খুলনা। গ্রেফতারকৃতরা হলেন, মো: শাকিল মাহমুদ (৩০) ও মো: সাইমন ইসলাম (২০)।

সোমবার (৩ ফেব্রুয়ারি) তাদেরকে গ্রেফতার করা হয়।

র‍্যাব সূত্রে জানা যায়, মেজর মোঃ আনিস-উজ-জামান এবং এএসপি মোঃ তোফাজ্জল হোসেন এর নেতৃত্বে র‌্যাব-৬, (স্পেশাল কোম্পানী) খুলনা এর একটি দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, খুলনা মহানগর এলাকায় আসন্ন এসএসসি পরীক্ষা ২০২০ সহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্যগণ মোবাইলের মাধ্যমে ফেইসবুক আইডি ব্যবহার করে প্রশ্নপত্র ফাঁস এবং পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের গুজব সৃষ্টির মাধ্যমে অর্থ আত্মসাতের চক্রান্ত করছে।

উক্ত সংবাদ পেয়ে তাৎক্ষনিকভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে ঘটনার সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন শেরে বাংলা রোড সোলায়মান নগর এ কে এম নাছির উদ্দিন এর বাড়ি থেকে ভাড়াটিয়া মোঃ শাকিল মাহমুদল (২০) কে ১টি ল্যাপটপ, ২টি মোবাইল ফোন, ০৩টি সীমকার্ডসহ গ্রেফতার করা হয়।

পরবর্তীতে রাত আনুমানিক ১ টার সময় খুলনা মহানগরীর খানজাহান আলী থানাধীন গিলাতলা মীরপাড়া জনৈক মোঃ সাইফুল ইসলামের বাড়ি থেকে আসামি মোঃ সাইমন ইসলামকে ১টি মোবাইল ফোন ও সীমকার্ডসহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভূয়া আইডি তৈরী করে ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার ফলাফল পরিবর্তনের গুজব সৃষ্টি এবং বিভিন্ন পরীক্ষার্থীর নিকট থেকে অর্থ আত্মসাতের প্রাথমিক সত্যতার প্রমাণ পাওয়া যায়।

মানবকণ্ঠ/এইচকে 



poisha bazar

ads
ads