খুলনায় মাসব্যাপী বই মেলার যাত্রা শুরু

খুলনায় মাসব্যাপী বই মেলার যাত্রা শুরু

  • ব্যুরো অফিস, দৈনিক মানবকণ্ঠ
  • ০২ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৬

খুলনায় মাসব্যাপী মুজিববর্ষ একুশে বইমেলার উদ্বোধন রোববার বিকেলে বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে বই মেলার উদ্বোধন করেন খুলনার স্থানীয় সরকার বিভাগের পরিচালক হোসেন আলী খোন্দকার। বই মেলার এবারের স্লোগান ‘পড়ব বই, গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, শিক্ষাবিদ প্রফেসর জাফর ইমাম, খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের অধ্যাপক ড. আব্দুল জব্বার, অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম ফজলুর রহমান, রবি আজিয়াটা লিমিটেডের ক্লাস্টার ডিরেক্টর হামিদুল হক, মুক্তিযোদ্ধা সরদার মাহবুবার রহমান, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা ও বাংলাদেশ পুস্তক ও বিক্রেতা সমিতির খুলনা জেলা শাখার সভাপতি মো. আলমগীর। স্বাগত জানান বিভাগীয় সরকারী গণগ্রন্থাগারের উপপরিচালক আহসান উল্যাহ।

বইমেলায় বঙ্গবন্ধুর ওপর লেখা বই নিয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলা প্রাঙ্গণে প্রতিদিন বিকালে আলোচনাসভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

প্রতিদিন শিশুদের জন্য উপস্থিত বক্তৃতা, আবৃত্তি, নতুন লেখকদের বইয়ের মোড়ক উম্মোচন, চিত্রাঙ্কন, সঙ্গীত ও বইপাঠ প্রতিযোগিতার আয়োজন থাকবে। এবারের বই মেলায় বিভিন্ন প্রকাশনা সংস্থা, সাহিত্য সংস্থা, বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও লাইব্রেরিসহ ১০৫টি স্টল অংশ নিয়েছে।

মানবকণ্ঠ/আরবি



poisha bazar

ads
ads