খুলনায় এসএসসি পরীক্ষায় বসবে ৩০ হাজার শিক্ষার্থী

খুলনায় এসএসসি পরীক্ষায় বসবে ৩০ হাজার শিক্ষার্থী
এসএসসি পরীক্ষা - ফাইল ছবি

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০২ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৪

এ বছর খুলনা জেলায় এসএসসি ও দাখিল পরীক্ষায় ৩০ হাজার ৬শ ৭ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

সোমবার (৩ ফেব্রুয়ারি) থেকে পরীক্ষা শুরু হবে। সুষ্ঠু পরীক্ষা নিশ্চিত করতে খুলনা জেলা প্রশাসন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

খুলনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, খুলনায় এ বছর ৮৭টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ৩০হাজার ৬শ ৭ জন। এর মধ্যে এসএসসি পরীক্ষায় ২৪ হাজার ৯৫২ জন, দাখিলে ৩ হাজার ৩৯১ জন ও এসএসসি ভোকেশনালে ২ হাজার ২৬২ জন।

গত বছর এসএসসি পরীক্ষায় অংশ নেন ২৭ হাজার ৬৮৪ জন, দাখিলে ৩ হাজার ১৩৯ জন ও এসএসসি ভোকেশনালে ২ হাজার ১৪৯ জন পরীক্ষার্থী। এ বছর এসএসসি পরীক্ষায় কয়রা চান্নিরচক এল.সি কলেজিয়েট স্কুলে নতুন কেন্দ্র অনুমোদন দেওয়া হয়েছে ও পরীক্ষার্থী কমছে ২ হাজার ৩৮৫ জন।

গত বছর এসএসসি পরীক্ষার্থীদের জন্য দুইটি কেন্দ্র বাড়িয়ে করা হয় ৫৫টি। ২০১৭ সালে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ৫০টি কেন্দ্র নির্ধারণ করা হলেও ২০১৮ সালে তা বাড়িয়ে করা হয় ৫৩টি।

অতিরিক্ত খুলনা জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান বলেন, প্রশ্ন ফাঁস রোধসহ সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠানে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে।

মানবকণ্ঠ/এসকে



poisha bazar

ads
ads