করোনা ভাইরাস: পায়রায় কর্মরত চীনা নাগরিকদের সতর্কতা

করোনা ভাইরাস: পায়রায় কর্মরত চীনা নাগরিকদের সতর্কতা
পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র - ফাইল ছবি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৮ জানুয়ারি ২০২০, ২১:২৯

করোনাভাইরাস নিয়ে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে পটুয়াখালীর কলাপাড়ার পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত প্রায় আড়াই হাজার চীনাসহ আরও ছয় হাজার বাঙ্গালী শ্রমিককে পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বেলা ১১টায় পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে বাংলাদেশ চায়না পাওয়ার কোম্পানি লিমিটেড (বিসিপিসিএল) এর কর্মরত চীনা এবং বাংলাদেশি কর্মকর্তা ও প্রকৌশলীদের উপস্থিতিতে এক সচেতনতামূলক সভা করা হয়েছে।

পটুয়াখালী জেলার সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর আলম, কলাপাড়ার স্বাস্থ্য প্রশাসক ডাঃ চিন্ময় হাওলাদারসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা সেখানে বক্তব্য রাখেন।

চিন্ময় হাওলাদার জানান, করোনা ভাইরাসের উপসর্গ, লক্ষণসমূহ এবং করনীয় সম্পর্কে আলোচনা করা হয়। এসময় বিসিপিসিএল এর পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র অভ্যন্তরের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদেরও সচেতন থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া এ প্লান্টে কর্মরত যেসব চীনা নাগরিক চীনে গেছেন তারা যেন এ মূহুর্তে বাংলাদেশে ফিরে না আসেন এমন সতর্কবার্তা দেয়া হয়েছে। বলা হয়েছে কেউ যেন এখন চীনে না যায়। চীনা নাগরিকদের চলাফেরা করতে সতর্ক বার্তা দিয়েছেন স্বাস্থ্য বিভাগ। কলাপাড়ায় কর্মরত চীনা নাগরিকদের কলাপাড়া পৌরশহরের বাজারঘাটে কেনাকাটাসহ বিভিন্ন পাবলিক প্লেসে ঘোরাফেরা নিয়েও বিভিন্ন ধরনের প্রচারণা চলছে মানুষের মধ্যে। এমনকি মঙ্গলবার ধানখালী এলাকায় মোবাইলে গুজব ছড়ানো হয় সেখানে কর্মরত চীনা শ্রমিকরা করোনা ভাইরাসে আক্রান্তের খবর। নিশ্চিত হওয়া গেছে এটি স্রেফ গুজব।

মানবকণ্ঠ/এসকে

 





ads







Loading...