• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

জুলাইয়ের মধ্যে পদ্মা সেতুর সব স্প্যান বসবে: কাদের

জুলাইয়ের মধ্যে পদ্মা সেতুর সব স্প্যান বসবে: কাদের
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৮ জানুয়ারি ২০২০, ১৮:২৭

দেশের সবচেয়ে বড় মেগা প্রকল্প পদ্মা সেতুর ৪১টি স্প্যানের মধ্যে ২০টি ইতোমধ্যে স্থাপন হয়েছে। আগামী জুলাই মাসের মধ্যে সবগুলো স্প্যান বসানো সম্পন্ন হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সরকারি দলের এমপি দিদারুল আলমের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

ওবায়দুল কাদের বলেন, গত বছরের ডিসেম্বর পর্যন্ত পদ্মা সেতু প্রকল্পের সার্বিক ভৌত অগ্রগতি ৭৬ দশমিক ৫ শতাংশ। এর মধ্যে মূল সেতুর কাজের ভৌত অগ্রগতি ৮৫ দশমিক ৫ শতাংশ এবং নদীশাসন কাজের অগ্রগতি ৬৬ শতাংশ। ২০২১ সালের জুন মাসে এ সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এসময় সেতুমন্ত্রী জানান বাস্তবায়নাধীন উত্তরা-মতিঝিল মেট্রোরেলের সার্বিক অগ্রগতি (ডিসেম্বর ২০১৯) ৪০ দশমিক শূন্য ২ শতাংশ।

সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরীর প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, মোটরযানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে গত বছর ২৩ হাজার ৫৪১টি মামলা দায়ের করে চার কোটি ৫৪ লাখ ৮১ হাজার ৪৩০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ সময় ৩০৪ জনকে কারাদণ্ড ও ১৯৮টি গাড়ি ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...