নোয়াখালীতে সিনেমা স্টাইলে জমি দখল

মানবকণ্ঠ

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২০ জানুয়ারি ২০২০, ১৮:৫৮

নোয়াখালীর সোনাইমুড়ীতে দেশীয় অস্ত্র ঠেকিয়ে আবুল কালাম নামে প্রভাবশালীর বিরুদ্ধে কৃষকের জমি দখলের অভিযোগ উঠেছে। সোমবার সকালে উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের দক্ষিণ নয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, নওয়াগাঁও বড় বাড়ির মৃত মফিজ উল্যাহর ছেলে হানিফ গংদের সঙ্গে কাছিরবাগ মৌজার ৪৪৫, ৪৪৬,৪৬৯ নং দাগের ১৩৫ শতাংশ সম্পত্তি নিয়ে একই গ্রামের ভূঁইয়া বাড়ির মৃত আলী আহম্মদের ছেলে আবুল কালামের সঙ্গে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছিলো।

এরই জের ধরে গত ২৯ ডিসেম্বর আবুল কালাম বহিরাগত লোকজন নিয়ে জোরপূর্বক হানিফদের চাষের জমিটি তার দাবি করে দখল করার চেষ্টা করে। পরে হানিফের ছেলে মুরাদ হোসেন বাধা প্রদান করে এবং বাদী হয়ে থানায় একটি অভিযোগ করেন। এই নিয়ে থানায় একাধিকবার বৈঠক বসলেও আবুল কালাম দলিলপত্র না দেখাতে পেরে বিভিন্ন টালবাহানা করে তারিখ পেছানোর চেষ্টা করে।

সোমবার সন্ধ্যায় থানায় এ বিষয় বৈঠক থাকার কথা থাকলেও সকাল সাড়ে ৭টার দিকে আবুল কালাম দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে একদল মুখোশপড়া সন্ত্রাসী নিয়ে জোরপূর্বক পুুনরায় জমিটি দখল করে। এ সময় বাধা দিতে আসলে ফরাদ হোসেন নামে একজনকে এলোপাথাড়ি মারধর করে এবং তার মাকে ঘাড় ধাক্কা দিয়ে ফেলে দেয়।

ভুক্তভোগী হানিফের ভাই জাহাঙ্গীর আলম জানান, আমাদের পূর্বপুরুষের চাষের জমি পাশের জমির মালিক প্রভাবশালী কালাম দাবি করে আদালতে মামলা করে রায় বিপক্ষে যাওয়ায় পরও সে জোরপূর্বক দখল করে নিতে চায়।

কিন্তু অভিযুক্ত কালাম বিষয়টি অস্বীকার করেন এবং জমিটি তার বলে দাবি করেন।

সোনাইমুড়ী থানার এসআই রেজাউল জানান, বিষয়টি নিয়ে থানায় বসার কথা ছিলো। যারা আইন অমান্য করেছে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...