বড় ভাইকে হত্যার দায়ে সৎ ভাইয়ের মৃত্যুদণ্ড

বড় ভাইকে হত্যার দায়ে সৎ ভাইয়ের মৃত্যুদণ্ড
মৃত্যুদণ্ডপ্রাপ্ত কেতাব আলী - প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৪ জানুয়ারি ২০২০, ১৬:২৯

চাঁপাইনবাবগঞ্জে বসত বাড়ির জমি নিয়ে বিরোধের জেরে বড় ভাই জাহাঙ্গীর আলমকে (৫২) কুপিয়ে হত্যার দায়ে সৎ ভাই কেতাব আলীকে (২৮) ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ১ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে জেলার অতিরিক্ত দায়রা জজ শওকত আলী আসামীর এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী কেতাব আলী চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামের বিশারত আলী ওরফে বিশুর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ৩’মে দিবাগত রাত আনুমানিক ১টার দিকে মনাকষা চৌধুরী পাড়া গ্রামে সড়কের উপর হাসুয়া দিয়ে বড় ভাই ডিম বিক্রেতা জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করে সৎ ভাই কেতাব আলী। জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধের জের ধরে বাজার থেকে বড় ভাই জাহাঙ্গীর বাড়ি ফেরার পথে কেতাব আলী তাকে হত্যা করে পালিয়ে যায়।

এ ঘটনায় পরদিন ৪ মে শিবগঞ্জ থানায় কেতাব আলীকে একমাত্র আসামী করে মামলা করেন নিহতের ছেলে অসিম আলী (২৬)। মামলার পরপরই পুলিশ আসামীকে গ্রেফতার করে ৫ মে আদালতে পাঠায়।

মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মাহতাব আলী ২০১৮ সালের ২৫ জুলাই আসামী কেতাব আলীকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৭ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানীর পর আদালত মঙ্গলবার কেতাব আলীকে সাজা প্রদান করেন।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...