সরকারি জমিতে স্থাপনা নির্মাণের হিড়িক!

সরকারি জমিতে স্থাপনা নির্মাণের হিড়িক!

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৯ জানুয়ারি ২০২০, ২০:২৬

গোফরান পলাশ, কলাপাড়া: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়ায় পায়রা সমুদ্র বন্দরের অধিগ্রহনকৃত জমির পার্শ্ববর্তী সরকারি জমি দখল করে চলছে প্রভাবশালীদের স্থাপনা নির্মাণের হিড়িক। স্থানীয় প্রশাসনের চোখের সামনে এ দখল উৎসব চললেও সংশ্লিষ্ট প্রশাসন নিরব রয়েছে|

সরেজমিনে দেখা যায়, উপজেলার লালুয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা বাজার সংলগ্ন রাস্তার দু-পাশ ঘিরে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণের হিড়িক চলছে। স্থানীয় মো. শাহেদ মল্লিক, মো. নাসির, মো. সোহরাব গাজী, রুমান দালাল, মো. আবুল হোসেন, জাকির হাওলাদার, মো. স্বপন হাওলাদার, মো. পারভেজ হোসেন এসব স্থাপনা নির্মাণের সঙ্গে জড়িত থাকার কথা প্রাথমিকভাবে জানা গেছে। এমনকি একজনের দেখা-দেখি আরেকজন ঘর তুলছে বলেও জানা যায়।

দখলদারদের দাবি, বাজারের ভেতর এর আগেও অনেকে সরকারি জায়গা দখল করে ঘর তুললেও প্রশাসন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

চান্দুপাড়া গ্রামের বাসিন্দা মো. নাসির হাওলাদার বলেন, স্থানীয় চেয়ারম্যান তপন বিশ্বাসের অনুমতি নিয়ে ঘর তুলছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. তপন বিশ্বাস বলেন, আমি তাদের ঘর তুলতে বলেছি কথাটি সঠিক নয়। পানি উন্নয়ন বোর্ডের অনুমতি সাপেক্ষে আমি তাদের ঘর তুলতে বলেছি। তারা অনুমতি নিয়েছে কি না তা আমি জানি না।

পানি উন্নয়ন বোর্ডের কলাপাড়া অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মো. ওয়ালিউজ্জামান বলেন, সরকারি জমিতে ঘর তোলার বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মানবকণ্ঠ/আরবি






ads