বেনাপোল স্থলবন্দরে অচল করে দেওয়ার হুমকি

বেনাপোল স্থলবন্দরে অচল করে দেওয়ার হুমকি

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৪ জানুয়ারি ২০২০, ২১:২১

বেনাপোল স্থলবন্দরের হ্যান্ডিলিং শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে শনিবার ৮৯১ ও ৯২৫ শ্রমিক ইউনিয়নের সদস্যরা কয়েক হাজার শ্রমিকদের নিয়ে মানববন্ধন করেছে।

স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের ৯২৫ এর সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১ এর সভাপতি মো. কলিমউল্লাহ, শ্রমিক ইউনিয়ন ৯২৫ এর সভাপতি রাজু আহম্মেদ, সহ-সভাপতি খলিলুর রহমান, আ. রশিদ মল্লিক, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানে, সহ সাধারণ সম্পাদক, মফিজুর রহমান ও সাংগঠনিক সম্পাদক সাজজুল হোসেন প্রমুখ।

বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৯২৫ এর সাধারণ সম্পাদক অহিদুজ্জামান বলেন, মোংলা বন্দর, চিটাগাং বন্দর, বুড়িমারী স্থল বন্দর, ভোমরা স্থলবন্দরসহ অন্যান্য বন্দরগুলোতে আমদানিকৃত পণ্য লোড-আনলোডের জন্য শ্রমিকদের প্রতি মে. টন ৩০ টাকা ৫৩ পয়সা চার্জ নির্ধারণ করা আছে। কিন্তু বেনাপোল বন্দরের শ্রমিকদের পণ্য লোড-আনলোডের জন্য নির্ধারিত চার্জ দেওয়া হয় না। অন্যান্য বন্দরে ন্যায় বেনাপোল বন্দরের শ্রমিকদের সর্বোচ্চ ন্যায্য মজুরি প্রদানে মানববন্ধনের মাধ্যমে তিনি আহ্বান জানান৷

তিনি আরো বলেন, তাদের এই দাবি পূরণ না হয় তবে আগামীতে বন্দরে পণ্য লোড-আনলোড বন্ধসহ বেনাপোল বন্দর অচল করে দেওয়া হবে।

মানবকণ্ঠ/আরবি



poisha bazar

ads
ads