ফরিদপুরের সাইবারিয়া বিদ্যালয়ের টানা ১০ বছর শতভাগ পাসের রেকর্ড

মানবকণ্ঠ
অন্যান্যদের সঙ্গে মোঃ আবুল হোসাইন - মানবকণ্ঠ।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ৩১ ডিসেম্বর ২০১৯, ২২:১৭,  আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৯, ২৩:০৮

টানা ১০ বছর শতভাগ পরীক্ষার্থী কৃতকার্য হওয়ার মধ্য দিয়ে অনন্য রেকর্ড গড়লো ফরিদপুর সদর উপজেলার সাইবারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ সাফল্যে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীর ভেতর আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে।

২০১০ সালে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহণ করেন মোঃ আবুল হোসাইন (ওয়াসিম)। এরপর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অকৃতকার্য হয়নি বিদ্যালয়ের একজন পরীক্ষার্থীও। প্রধান শিক্ষক মোঃ আবুল হোসাইন বলেন, পরীক্ষায় ভালো ফলাফল একটি গুরুত্বপূর্ণ বিষয়। এটি অর্জিত হয়েছে শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টায়। তবে আমরা মনে করি, ভালো ফলাফলের চেয়েও শিক্ষার্থীদেরকে ভালো মানুষ হিসেবে গড়ে তোলা গুরুত্বপূর্ণ। আমরা সে চেষ্টা করে থাকি।

এ বছর সাইবারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শতভাগ পাস ছাড়াও জিপিএ-৫ পেয়েছে ছয়জন শিক্ষার্থী।

তবে শিক্ষা ও পাঠদানে উজ্জ্বল এই বিদ্যালয়টির আশপাশে গেলে প্রায়ই চোখে পড়ে একটি করুণ চিত্র। দুপুরের তপ্ত রোদে কোমলমতী শিক্ষার্থীদের প্রায়ই ক্লাস করতে দেখা যায় খোলা মাঠ বা গাছের নিচে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ আবুল হোসাইন মানবকণ্ঠকে জানান, বিদ্যালয়টির শিক্ষার্থীদের অনুপাতে প্রয়োজনীয় কক্ষের অভাব রয়েছে। যে কারণে, বাধ্য হয়েই মাঝেমধ্যে স্কুল প্রাঙ্গণে আকাশের নিচে ক্লাস নিতে হয়। আশা করি ঊর্ধতন কতৃপক্ষ বিষয়টিতে যথাদ্রুত নজর দেবেন।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...