কুমিল্লা বোর্ডে এবার চাঁদপুর সেরা

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত।

poisha bazar

  • পাবেল খান চৌধুরী, হবিগঞ্জ
  • ৩১ ডিসেম্বর ২০১৯, ১৩:৩২

এবার জেএসসি পরীক্ষায় কুমিল্লা বোর্ড এর ৬ জেলার মধ্যে চাঁদপুর প্রথম স্থান অধিকার করেছে, তাদের পাশের হার হলো ৯২.৪৩ ভাগ। আর সর্বনিম্ম ফলাফল করেছে ব্রাক্ষ্মণবাড়িয়া। তাদের ফলাফল হলো ৮৫.৩৫ ভাগ।

মঙ্গলবার (৩০ ডিসেম্বর) দেশের অন্যান্য শিক্ষা বোর্ডের ন্যায় কুমিল্লা শিক্ষা বোর্ডের জেএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। কুমিল্লা, চাঁদপুর, ব্রাক্ষ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর এই ৬টি জেলা নিয়ে কুমিল্লা শিক্ষা বোর্ড।

২০১৯ সালের জেএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে দেখা যায়, কুমিল্লা শিক্ষা বোর্ডের ৬ জেলার মধ্যে এবার কুমিল্লাকে টপকে শীর্ষস্থান দখল করে নিয়েছে চাঁদপুর।

কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. আসাদুজ্জামান জানান, এবার কুমিল্লা বোর্ডের ৬টি জেলা থেকে মোট পরীক্ষা দিয়েছে ২ লক্ষ ৭০ হাজার ৯৭৪ জন। আর পাশ করেছে ২ লক্ষ ৪০ হাজার ৬২২ জন। গড় পাশের হার ৮৮.৮০ ভাগ।

আর জেলাওয়ারী পাশের হারের মধ্যে শীর্ষে রয়েছে চাঁদপুর জেলা। এর পাশের হার হলো, ৯২.৪৩ ভাগ। অপর জেলাগুলোর পাশের হার হলো, নোয়াখালী ৮৬.০১ ভাগ, ফেনী ৯০.১২ ভাগ, লক্ষ্মীপুর ৮৭.৪০ ভাগ, কুমিল্লা ৯০.৪২ ভাগ এবং ব্রাক্ষ্মণবাড়িয়া ৮৫.৩৫ ভাগ।

কুমিল্লা বোর্ড জানান, বেশ অনেক বছর ধরেই কুমিল্লা শিক্ষা বোর্ড ফলাফলে শীর্ষস্থান ধরে রেখেছিল। কিন্ত এবার তাদের টপকে এগিয়ে গেছে চাঁদপুর।

মানবকণ্ঠ/জেএস

 






ads