ভর্তি পরীক্ষার প্রশ্ন তৈরি ও উত্তরপত্র মূল্যায়ন করলেন ইউএনও

ভর্তি পরীক্ষার প্রশ্ন তৈরি ও উত্তরপত্র মূল্যায়ন করলেন ইউএনও

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৭ ডিসেম্বর ২০১৯, ১৮:৩২,  আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৬

গোফরান পলাশ, কলাপাড়া

পটুয়াখালীর কলাপাড়ায় খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষার প্রশ্ন তৈরি, পরীক্ষা গ্রহন ও উত্তরপত্র মূল্যায়ন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান। শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১০০ নম্বরের এ ভর্তি পরীক্ষা প্রতিষ্ঠানটির নিজস্ব ভেন্যুতে অনুষ্ঠিত হয়।

জানা যায়, বৈরী আবহাওয়া উপেক্ষা করে শুক্রবার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ইউএনও ও তার টিম ওয়ার্কের তত্ত্বাবধানে খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের-২০২০ সালের ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৩২৪ শিক্ষার্থীর মধ্যে ৩০১ শিক্ষার্থী অংশগ্রহন করে। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরীক্ষা কমিটির সভাপতি মুনিবুর রহমান নিজে উপস্থিত থেকে এ পরীক্ষার তদারকি করেন। সিসি ক্যামেরার আওতায় বিদ্যালয়ের আটটি কক্ষে অনুষ্ঠিত এ পরীক্ষায় ১৮ জন শিক্ষক কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালনের পাশাপাশি প্রতিটি কক্ষে একজন সরকারি কর্মকর্তা দায়িত্ব পালন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মনিরুজ্জামান, উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুর রশিদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন খলিফা প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পরীক্ষা কমিটির সভাপতি মুনিবুর রহমান বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখতে তিনি সবার সহযোগিতা কামনা করেন। উত্তরপত্র মূল্যায়ন শেষে শুক্রবার সন্ধ্যায় পরীক্ষার ফলাফল উপজেলা প্রশাসনের ওয়েব পোর্টাল, নোটিশ বোর্ড ও শিক্ষা প্রতিষ্ঠানটির নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে বলে জানান তিনি।

এর আগে গোপনীয়তার মধ্যে বৃহস্পতিবার তার নিজ কক্ষে প্রশ্নপত্র তৈরি করেন ইউএনও। নিজ জিম্মায় রেখে শুক্রবার সকালে পরীক্ষার কক্ষে তা সরবরাহ করেন তিনি।

মানবকণ্ঠ/আরবি






ads