ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

মানবকণ্ঠ
ছুটি - প্রতিবেদক।

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৩ ডিসেম্বর ২০১৯, ১৫:২৬,  আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৯, ১৫:৩১

নরসিংদী সদর উপজেলার ব্রহ্মপুত্র নদ দখলমুক্ত করতে প্রায় পাঁচ কিলোমিটার অংশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে নদী রক্ষা কমিটি। সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে সেনাবাহিনী, বিআইডব্লিউটিএ, পানি উন্নয়ন বোর্ড এবং জেলা প্রশাসনের যৌথ অংশগ্রহণে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক কমল ঘোষ, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ আলম মিয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধানে নরসিংদীর ৬টি নদীর প্রায় ২৩১ কিলোমিটারের পূন: খনন কাজ চলমান। এর মধ্যে ব্রহ্মপুত্র নদের নরসিংদী সদর উপজেলার মাধবদী-শেখেরচর অংশের প্রায় পাঁচ কিলোমিটার এলাকা জুড়ে ছোট-বড় দেড় শতাধিক অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়। সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড, বিআইডব্লিউটিএ, পানি উন্নয়ন বোর্ড এবং জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে আজ থেকে অবৈধ এসব স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়েছে।

ব্রহ্মপুত্র নদসহ অচিরেই নরসিংদীর অন্যান্য সকল নদী দখলমুক্ত করে নদীর পরিবেশ ফিরিয়ে দেয়ার পাশাপাশি কৃষি অর্থনীতিতে নদীর প্রভাব প্রতিফলিত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন নদী রক্ষা কমিটির নেতৃবৃন্দ।

মানবকণ্ঠ/জেএস

 



poisha bazar

ads
ads