শুরু হয়েছে খুলনা জেলা ও মহানগর আ'লীগের সম্মেলন

মানবকণ্ঠ
ছবি - প্রতিবেদক।

poisha bazar

  • আলমগীর হান্নান, খুলনা ব্যুরো
  • ১০ ডিসেম্বর ২০১৯, ১২:২৩

খুলনা সার্কিট হাউজ ময়দানে শুরু হয়েছে খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্যের বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হয়েছে বক্তৃতা পর্ব।

এদিকে সম্মেলন ঘিরে উচ্ছ্বসিত দলীয় নেতা-কর্মীরা। সম্মেলনকে স্বাগত জানিয়ে মহানগরীর ৩১টি ওয়ার্ডে একের পর এক মিছিল আসছে সম্মেলনস্থানে। সেই সঙ্গে জেলার ৯ উপজেলা থেকেও মিছিল নিয়ে সম্মেলন স্থলে আসছেন নেতাকর্মীরা। ফলে পুরো খুলনা শহর এখন মিছিলের নগরীতে পরিণত হয়েছে। রঙ-বেরঙের নৌকা, ব্যানার, ফেস্টুন নিয়ে সম্মেলনস্থলের অভিমুখে রওয়ানা হয়েছেন নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) ত্রি-বার্ষিক এই সম্মেলনকে ঘিরে এখন খুলনা মহা নগরী নৌকার মিছিল-শ্লোগান ও কর্মী সমর্থকদের নগরীতে রূপ নিয়েছে। ইতিমধ্যে খুলনা সার্কিট হাউজ মাঠ প্রায় ভরে গেছে।

জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। এক সাথে জেলা ও মহানগর সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের উপস্থিতিও বেশি।

খুলনা মহানগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ বলেন, সম্মেলন ঘিরে খুলনা এখন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। নানা রঙের পতাকা, বিলবোর্ড, ব্যানার আর ফেস্টুনে সাজানো হয়েছে নগরীকে। নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত আছেন আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সম্মানিত অতিথি আছেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখবেন মহানগর আ’লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। সভাপতিত্ব করছেন জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

সম্মেলন পরিচালনা করছেন নগর আ’লীগের সাধারণ সম্পাদক ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান এবং জেলা আ’লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট সুজিত অধিকারী।

বিশেষ অতিথি থাকবেন আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ও আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মসিউর রহমান।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৯ নভেম্বর মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়। সম্মেলনে বর্তমান সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক সভাপতি এবং সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। অপরদিকে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি খুলনা জেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল। সম্মেলনে জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ সভাপতি এবং সাবেক সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাধারণ সম্পাদক ও ১নং যুগ্ম সাধারণ সম্পাদকের মৃত্যুর পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন এ্যাডভোকেট সুজিত অধিকারী।

মানবকণ্ঠ/জেএস






ads