বেনাপোলে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

মানবকণ্ঠ
ছবি - প্রতিবেদক।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:১৩

'দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ' এই প্রতিপাদ্যে যশোরের শার্শা উপজেলার বেনাপোল স্থলবন্দরে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

সোমবার সকাল সাড়ে ১১টায় বেনাপোল মরিয়ম মেমোরিয়াল গার্লস স্কুলের সামনে জাতীয় সংগীত পরিবেশন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে দিবসটির শুভ সূচনা করেন মার্শা উপজেলা নির্বাহী অফিসার পূলক কুমার মণ্ডল ও বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন। এরপর যশোর-বেনাপোল মহাসড়কের বেনাপোল কাস্টমসের সামনে দুর্নীতিবিরোধী মানববন্ধন ও র‍্যালি করা হয়।

এ সময় বক্তব্য রাখেন বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল কাস্টম হাউজের সহকারী কমিশনার উত্তম চাকমা, শার্শা থানা অফিসার ইনচার্জ আতাউর রহমান, শার্শা উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি আহসান উল্লাহ মাস্টার, সাধারণ সম্পাদক আখতারুজ্জামান লিটু, শ্রী শান্তিপদ গাঙ্গলী ও খন্দকার মাহবুব হোসেন প্রমুখ।

প্রধান অতিথী শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা কুমার মণ্ডল বলেন, দুর্নীতি বৈশ্বিক সমস্যা বলেই বিশ্বব্যাপী এ দিবসটি পালন হচ্ছে। এদেশে দিবসটি সরকারিভাবে পালন হতো না। ২০১৬ সালের ডিসেম্বর মাসে কমিশন সরকারিভাবে পালনের উদ্যোগ গ্রহণ করা হয়। সরকার দূর্নীতি দমন কমিশনের প্রস্তাবটি আমলে নিয়ে ২০১৭ সাল থেকেই এ দিবসটি সরকারিভাবে পালিত হচ্ছে। দিবসটি সরকারিভাবে পালন করার সিদ্ধান্ত নেওয়ায় দুর্নীতির বিরুদ্ধে বাংলাদেশের দৃঢ় অবস্থান আরও সুস্পষ্ট ও সুদৃঢ় হয়েছে।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...