মাদারীপুরে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ও কর্মীসভা পণ্ড, এলাকায় উত্তেজনা

মানবকণ্ঠ
মাদারীপুর - মানবকণ্ঠ।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৪ ডিসেম্বর ২০১৯, ২০:০৬

মাদারীপুরে আওয়ামী লীগের গ্রুপিং দ্বন্দ্বকে কেন্দ্র করে সম্মেলন ও কর্মীসভা পণ্ড হয়ে গেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জানা গেছে, মাদারীপুরে একই স্থানে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপ সম্মেলন ও কর্মীসভায় বিশৃঙ্খলার আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে অনুষ্ঠান বন্ধ করে দেয় পুলিশ। এদিকে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ও কর্মীসভাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকালে মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের খালাসি কান্দি একতা বাজার এলাকায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে কে প্রধান অতিথি করে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আয়োজন করে। একই স্থানে ধুরাইল ইউনিয়ন আওয়ামী লীগ সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানকে প্রধান অতিথি করে কর্মীসভার আয়োজন করে। এতে করে এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ দুইপক্ষের অনুষ্ঠানই বন্ধ করে দেয়।

মাদারীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিরাজ হোসেন খান বলেন, আমরা ১৫দিন আগে থেকে সম্মেলনের প্রস্তুতি নিয়েছি। এছাড়া আমরা প্রশাসনের অনুমতিও নিয়েছি। কিন্তু হঠাৎ করেই শাজাহান খান গ্রুপের লোকজন আমাদের সম্মেলনকে পণ্ড করার জন্য একই স্থানে শাজাহান খানকে প্রধান অতিথি করে কর্মীসভা আয়োজনের প্রস্তুতি নেয়। একারণে প্রশাসন দুই পক্ষের অনুষ্ঠান আয়োজন বন্ধ করে দিয়েছে।

ধুরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও শাজাহান খান সমর্থিত নেতা মাহবুব হাওলাদার বলেন, আমরা সাবেক মন্ত্রী শাজাহান খানকে প্রধান অতিথি করে অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। কিন্তু প্রশাসন আমাদের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে।

এব্যাপারে মাদারীপুর সদর থানার ওসি সওগাতুল আলম বলেন, একই স্থানে দুই পক্ষের অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে বিশৃঙ্খলার আশঙ্কায় দুইপক্ষই তাদের অনুষ্ঠান প্রত্যাহার করে নেয়। তাই অনুষ্ঠান হয়নি। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মানবকণ্ঠ/এইচকে/নাহক






ads