শহীদ মিনারের এ কি হাল!

মানবকণ্ঠ
ছবি - মানবকণ্ঠ

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০১ ডিসেম্বর ২০১৯, ১৯:২৩

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধর্মপুরে শ্রীপুর ইউনিয়ন পরিষদ ও ভূমি অফিস সংলগ্ন শহীদ মিনারটি অযত্ন-অবহেলায় ময়লা-আবর্জনার ভাগার হিসেবে ব্যবহৃত হচ্ছে। অথচ ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ সংশ্লিষ্টদের কোনো নজর নেই।

সরেজমিনে স্থানীয়রা জানান, শ্রীপুর ইউনিয়ন পরিষদ নির্মিত পরিষদ ভবনের সম্মুখে শহীদ মিনারটি দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থায় রয়েছে। ২১শে ফেব্রুয়ারি, শহীদ দিবস, বিজয় দিবস ও স্বাধীনতা দিবস এলেই শুধু ওই একটি দিনই তা পরিষ্কার-পরিচ্ছন্ন করে শহীদ মিনারটিতে পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। আর সারা বছর ধরে শহীদ মিনারটির কোনো খোঁজ-খবর রাখা হয় না।

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, শহীদ মিনারটির এ ধরনের বেহাল অবস্থা বিরাজ করা মানেই মহান ভাষা দিবস ও শহীদদের প্রতি চরম অবহেলা প্রদর্শন ছাড়া কিছুই নয়। তারা এই অব্যবস্থাপনা তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং অবিলম্বে শহীদ মিনারটি যথাযোগ্য মর্যাদায় সংরক্ষণের দাবি জানান।

এ ব্যাপারে শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, শহীদ মিনারটি সংরক্ষণ করার জন্য চারদিকে বাউন্ডারি ওয়াল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। ওই জায়গাটি নিয়ে মামলা থাকায় এতদিন সংরক্ষণ করা সম্ভব হয়নি। তবে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের আগেই শহীদ মিনারটি সংরক্ষণ ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা নেয়া হবে।

মানবকণ্ঠ/আরবি






ads