বন্ধ হয়ে যেতে পারে যানবাহন চলাচল

যশোরে জ্বালানি তেল ব্যবসায়ীদের ধর্মঘট

মানবকণ্ঠ
ছবি - প্রতিবেদক।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০১ ডিসেম্বর ২০১৯, ১২:৪২

১৫ দফা দাবিতে ট্যাংকলরী মালিক-শ্রমিক ও জ্বালানি তেল ব্যবসায়ীদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের কারণে জ্বালানি তেল বিক্রি বন্ধ করে দিয়েছে যশোরের পেট্রোল পাম্পগুলো। আজ ভোর থেকেই পাম্পগুলোতে তেল আনতে যাওয়া গাড়ির চালকদের ফিরিয়ে দেয়া হচ্ছে। এদিকে ধর্মঘটের নামে জনভোগান্তি তৈরি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন সাধারণ মানুষ। আর গাড়ি চালকরা দাবি করেছেন, এ অবস্থা চলতে থাকলে কাল থেকে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ হয়ে যেতে পারে।

জ্বালানি তেল পরিবেশক সমিতির কেন্দ্রীয় সভাপতি সাজ্জাদুল করিম কাবুল জানান, জ্বালানি তেল ব্যবসার সাথে জড়িত সংগঠনগুলো দীর্ঘদিন ধরে তেল বিক্রিতে কমিশন ৭.৫ শতাংশ নির্ধারণ, তেল ব্যবসায়ীদের পরিচয় সুনির্দিষ্টকরণ, ট্যাংকলরি ভাড়া বৃদ্ধি ও শ্রমিকদের দুর্ঘটনা বীমা প্রথা প্রনয়ণ, পেট্রোল পাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান এবং পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স গ্রহণ বাতিল, চাঁদাবাজি বন্ধসহ ১৫ দফা দাবি জানিয়ে আসছিল।

সরকার এসব দাবি বাস্তবায়নের আশ্বাস দিলেও কিন্তু তা কার্যকর করেনি। দাবি আদায়ের জন্য ৩০ নভেম্বর পর্যন্ত আল্টিমেটামও দেয়া হয়েছিল। দাবি বাস্তবায়নে কার্যকরি আশ্বাস পেলে ধর্মঘট প্রত্যাহার করা হবে বলে জানান তিনি। যশোরে মোট ৭৫টি পেট্রোল পাম্প রয়েছে।

মানবকণ্ঠ/জেএস






ads
ads