লোহার অ্যাঙ্গেল পড়ে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকের মৃত্যু

মানবকণ্ঠ
ছবি - প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৯ নভেম্বর ২০১৯, ২০:২২

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে ক্রেন থেকে লোহার অ্যাঙ্গেল পড়ে ইব্রাহিম তারেক (২২) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ইব্রাহিম বরিশাল কোতোয়ালি থানার হোগলা গ্রামের আইয়ুব আলী খানের ছেলে। তিনি পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের লেবার সরবরাহকারী প্রতিষ্ঠান রানা এন্টারপ্রাইজের শ্রমিক।

তাপ বিদ্যুৎকেন্দ্রে কর্মরত শ্রমিকরা জানায়, বিদ্যুৎকেন্দ্রের অভ্যন্তরে কোল ইয়ার্ড (কয়লা রাখার স্থান) এলাকায় নিচে কাজ করছিল ইব্রাহিম। এ সময় ক্রেন দিয়ে লোহার অ্যাঙ্গেল স্থানান্তর করার সময় একটি অ্যাঙ্গেল ছুটে তার মাথার উপরে পড়ে। সঙ্গে সঙ্গে শ্রমিকরা তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়।

রানা এন্টারপ্রাইজের মালিক ফারুক গাজী বলেন, কাজ করার সময় ইব্রাহিমের মাথায় হেলমেট ছিল। লোহার অ্যাঙ্গেল পরে হেলমেট ভেঙে তার মাথায় ঢুকে যায়।

তাপ বিদ্যুৎকেন্দ্রের সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো বলেন, নির্মাণ কাজের সময় শুনতে পাই একজন শ্রমিক দুর্ঘটনার শিকার হয়েছেন। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসার সময় তিনি মারা যান। বিসিপিসিএলের পক্ষ থেকে তার পরিবারকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

কলাপাড়া থানার ওসি মনিরুল ইসলাম জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় কলাপাড়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...