স্কুল ছাত্রী শিমূকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

হার্টের ছিদ্র রোগে আক্রান্ত তৃতীয় শ্রেণীর মেধাবী ছাত্রী শিমলা আক্তার শিমু - মানবকন্ঠ

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২২ নভেম্বর ২০১৯, ২৩:৫৪


কাওলা খিলক্ষেত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর মেধাবী ছাত্রী শিমলা আক্তার শিমু (১৩)।  স্কুলে যাওয়ার বদলে হার্টের ছিদ্র রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর পাঞ্জা লড়ছে।

শিশু শিমু পড়ালেখা করতে চায়। বড় হয়ে মানুষের মতো মানুষ হতে চায় । জীবনের কাছে পরাজিত হতে চায় না সে। কিন্তু হার্টের ছিদ্র রোগ তার জীবনের পথে বড় কাল হয়ে দাঁড়িয়েছে। রোগ আরো বেশি জেঁকে বসেছে তাকে।

অর্থাভাবে থমকে আছে শিমূর চিকিৎসা। শিমুর চিকিৎসার খরচ জোগান দিতে গিয়ে নিঃস্ব হয়ে গেছেন তার হতদরিদ্র দিনমুজুর পিতা সহিদুল ইসলাম। শিমূকে বাঁচাতে তাই প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা এবং সমাজের সর্বশ্রেণীর মানুষ প্রতি আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছে তার পরিবার।

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার হাশেম বাজার এলাকার নিরাবদি মিয়ার পুত্র সহিদুল ইসলাম। বেকার সহিদুলের জমিজমা ও লেখাপড়া না থাকায় জীবন নির্বাহে কর্মের সন্ধানে স্ত্রী ও দুই বছরের শিশু শিমু কে নিয়ে ২০০০ সালে 
ঢাকায় আসেন। ঢাকায় এসে কাওলার হাজী বাড়ির আশ্রয়ে তখন থেকে ভ্যান চালক হিসেবে কাজ করে অতিকষ্টে জীবিকা নির্বাহ করে আসছেন।

২০১৬ সাল থেকে অদ্যাবধি দরিদ্র সহিদুল ইসলাম অভাব অনটনের সংসারে জীবনের ঝুঁকি নিয়ে
রাতদিন দিনমুজুর এর কাজ করে এবং গ্রামের জমিজমা বিক্রি তরে প্রায় ১০ লাখ টাকা ধার ও ৠণ করে তার শিশু
কন্যার চিকিৎসা করে এসেছেন। বর্তমানে নিঃস্ব হয়ে মেয়েকে বাঁচাতে অন্ধকার দেখছেন সহিদুল।

২০১৬ সালে শিমু গুরুতর অসুস্থ হলে লুবানা জেনারেল হাসপাতাল (প্রাঃ) লিমিটেডে প্রায় এক মাস ধরে চিকিৎসা নিয়েও সুস্থ হয়নি। পরে নবাজাতক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডা. শামস ইবনে মাকসুদ এর অধীনে পরীক্ষা করে শিমুর হার্টের ছিদ্র রোগ শনাক্ত হয়।

ডা. শামস ইবনে মাকসুদ বলেন, শিমুর হার্ড ছিদ্র রোগের অপারেশন ও চিকিৎসা মিলে ব্যয় হবে প্রায় ১৫ লাখ টাকা। শিমূর হার্ট ছিদ্র জরুরিভাবে অপারেশন করতে হবে। অন্যথায় রোগটি ক্রমাগত বৃদ্ধি পাবে।

শিমুর বাবা দিমনজুর সহিদুল ইসলাম বলেন, ২০১৬ সাল থেকে আজ পর্যন্ত কাজ করে, গ্রামের জমিজমা বিক্রি করে এবং ৠণ করে মেয়ের চিকিৎসা করে আসছি। আমার সাধ্য নেই অপারেশনের জন্য এতো টাকা জোগার করার। 

শিমুর মা শাপলা বেগম বলেন, আমার কন্যাকে বাঁচাতে মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহায্য চাই। 

 

শিমুকে বাঁচাতে অগ্রহী সহৃয়বান ব্যক্তিরা টাকা পাঠাতে পারেন - শাহাজালাল ইসলামী ব্যাংক, হাজী ক্যাম্প এয়ারপোর্ট ঢাকা, আসকোনা শাখার সঞ্চয়ী হিসাব নং- ৪০২৭১২১০০০১৬৪০৬।

যোগাযোগ- ০১৬৪৫-৮২৯৩৫৬, হাজী মোঃ বাচ্চু মিয়া ৬৯০, কাওলার হাজী বাড়ি, উওরা, ঢাকা- ১২২৯।

 

মানবকণ্ঠ/এসআর




Loading...
ads





Loading...