শিবচরে লবণ সংকটের গুজব রোধে তৎপর প্রশাসন


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২১ নভেম্বর ২০১৯, ১৩:৩৭

মাদারীপুর জেলার শিবচরে লবণ সংকটের গুজব রোধে মাঠ পর্যায় সচতনতামূলক সভা করছে প্রশাসন। উপজেলার বিভিন্ন হাট বাজারে গিয়ে সরাসরি দোকানদার, সাধারণ ক্রেতা ও স্থানীয়দের সাথে সচেতনতামূলক মতবিনিময় সভা করছে শিবচর উপজলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান ও শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।

দেশে লবণ সংকট রয়ছে এমন গুজব ছড়িয়ে পরলে মঙ্গলবার বিকল থেকে উপজেলার বাজারগুলোতে ভিড় পরে যায় লবণ কিনতে। সুযাগ বুঝে দোকানীরা ৩৫ টাকা মূল্যের লবণ ১০০ থেকে ১২০ টাকা করে বিক্রি করতে শুরু করে। খবর পেয়ে ভ্রম্যমাণ আদালতের টিম ও পুলিশ মাঠে নামে।

এদিকে লবণ সংকটের এই গুজব সম্পর্ক স্থানীয়দের সচেতন করতে উপজেলার প্রত্যন্ত এলাকার বাজারগুলাতে অনুষ্ঠিত হছে সচেতনতামূলক সভা। বুধবার (২০ নভম্বর) বেলা ১১ টার দিকে উপজেলার উৎরাইল নয়াবাজারে ‘গুজব রোধ’-এর এই জনসচেতনতামূলক সভা হয়। এসময় বাজারের সকল ব্যবসায়ী, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় উপেজলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, 'গুজব ছড়িয়ে অসাধু চক্র সাধারণ মানুষকে বিভ্রান্তি করার চেষ্টা করছে। লবণ সংকট বিষয়টি পুরাপুরি গুজব। বর্তমাণে দেশে পর্যাপ্ত লবণ মজুদ রয়েছে। এমনকি শিবচর যে পরিমাণ লবন মজুদ আছে তাতে করে আগামী তিনমাসেরও বেশি সময় উপজেলার সকল পরিবারর চাহিদা মেটানো সম্ভব।’

তিনি আরা বলেন, ‘আপনারা গুজবে কান দিবেন না। সঠিক দামে পণ্য কিনবেন। আর যদি কোন ব্যবসায়ী অধিক দামে লবণ বিক্রির চেষ্টা করে তার বিরুদ্ধ কঠার ব্যস্থা গ্রহণ করা হবে।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads





Loading...