নোয়াখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক দোকান ক্ষতিগ্রস্ত

মানবকণ্ঠ

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৮ নভেম্বর ২০১৯, ১৫:১০,  আপডেট: ১৮ নভেম্বর ২০১৯, ১৫:৫৮

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে প্রায় অর্ধশতাধিক দোকানের মালামাল ও নগদ টাকা পুড়ে অন্তত ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবী করেছেন।

রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চৌমুহনী স্টেশন এলাকার পূর্ব পাশের ক্রোকারিজ মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত দোকাগুলোর মধ্যে রয়েছে একুশে ক্রোকারিজ, আঁখি ক্রোকারিজ, মিন্টু পারফিউমসহ অন্তত ৫০টি দোকান।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাগরিব নামাজের কিছুক্ষণ পর রুভি প্লাজার পাশ্ববর্তী একটি দোকানে হঠাৎ করে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। ব্যবসায়ীরা একত্রিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু মুহুর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়লে তা নিয়ন্ত্রণে ব্যর্থ হয় তারা।

খবর পেয়ে প্রথমে চৌমুহনী ফায়ার সার্ভিস ও পরে মাইজদী, সোনাইমুড়ী ও ফেনী ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ইতোমধ্যে আগুনে অর্ধশতাধিক দোকানের মূল্যবান মালামল ও নগদ টাকা পুড়ে যায়।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী ও ফেনী ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, গত কয়েকমাস আগে একই স্থানে আরো দুইবার ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads






Loading...