কালনা ফেরিঘাটে পল্টুনসহ কাঠবোঝাই ট্রাক নদীতে

মানবকণ্ঠ
ছবি - প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৯ নভেম্বর ২০১৯, ১৮:১৬

পল্টুনসহ কাঠ বোঝাই একটি ট্রাক মধুমতি নদীর গভীর পানিতে ডুবে গেছে। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে কাশিয়ানীর কালনা ফেরিঘাটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, যশোর জেলার ঝিকরগাছা উপজেলা এলাকা থেকে একটি কাঠবোঝাই ট্রাক মধুমতি নদী পার হয়ে ফেরিতে উঠে। যানবাহনবোঝাই ফেরিটি কালনা ঘাট থেকে শংকরপাশা ঘাটে ভিড়লে অন্যান্য যানবাহনের সাথে কাঠবোঝাই ট্রাকটি ফেরি থেকে নেমে রাস্তায় উঠার চেষ্টা করে। এ সময় ট্রাকটি পল্টুনের উপর গেলে পল্টুনসহ ট্রাকটি মধুমতি নদীর গর্ভে (পানির মধ্যে ডুবে যায়) ডুবে যায়।

ট্রাকচালক যশোর জেলার ঝিকরগাছা উপজেলার মল্লিকপুর গ্রামের সোহাগ বলেন, ফেরি থেকে রাস্তা অনেক উপরে (উচুঁ) এবং জায়গাটি পিছল থাকার কারণে উপরে উঠার সময়ে পিছন দিকে ট্রাকটি পল্টুনের উপর গেলে পানির তলে চলে যায়। আমরা প্রাণে বেচেঁ যাই।

ঘাটের ইজারাদার মঞ্জুর হোসেন জানান, অতিরিক্ত বোঝাই এবং ট্রাকের ইঞ্জিন দুর্বল থাকার কারণে উপরে উঠতে পারেনি। যে কারণে দুঘর্টনা ঘটেছে।

সড়ক ও জনপথ আঞ্চলিক প্রকৌশলী (ভাটিয়াপাড়া অঞ্চল) শাকিরুল ইসলাম জানান, একটি দুঘর্টনা ঘটেছে। আমরা খুলনাতে ডুবরি দল আনতে দিয়ে দিয়েছি। তারা এসে পল্টুন ও ট্রাকের অবস্থান নির্ণয় করবে। তারপর পল্টুন ও ট্রাকটি উঠানোর চেষ্টা করবো।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমান বলেন, রাত দেড়টায় ঘটনার সময় আমি নিজে ওই ঘাটে টহলে ছিলাম। ফেরিঘাটে পুলিশ টহল অব্যাহত রাখা হয়েছে।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...