• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

বগুড়ায় পায়ুপথে বাতাস দিয়ে শিশু শ্রমিক হত্যা

মানবকণ্ঠ
অভিযুক্ত যতিন চন্দ্র কর্মকার - ছবি : প্রতিবেদক

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৫ অক্টোবর ২০১৯, ১৯:০০,  আপডেট: ২৫ অক্টোবর ২০১৯, ২০:২৩

বগুড়ার কাহালুতে পায়ুপথে বাতাস দিয়ে আলাল (১২) নামে আফরিন জুট মিলের এক শিশু শ্রমিককে হত্যা করেছে তারই সহকর্মী যতিন চন্দ্র কর্মকার (১৫)। এ ঘটনায় অভিযুক্ত যতিনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। আলাল ওই জুট মিলে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করতো। সে উপজেলার ঢাকন্তা গ্রামের মোতাহার আলীর ছেলে।

শুক্রবার (২৫ অক্টোবর) বেলা ১১টার দিকে এ নৃশংস ঘটনা ঘটে।

আলালের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম। 

জানা গেছে, আফরিন জুট মিলে শুক্রবার সকাল থেকে পরিষ্কার পরিচ্ছন্নের কাজ চলছিল। বেলা ১১টার দিকে সবার অগোচরে শ্রমিক যতিন চন্দ্র কর্মকার হাওয়া মেশিনের পাইপ দিয়ে অপর শ্রমিক আলালের পায়ুপথে বাতাস দেয়। এতে আলালের পেট ফুলে অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি জানাজানি হলে আলালকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল আজিজ মন্ডল জানান, অসুস্থ অবস্থায় আলালকে সকালে হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে সে মারা যায়। তার পায়ুপথে বাতাস দেয়ার কারণে পেট ফুলে গিয়ে মারা যায়। 

এদিকে, পুলিশ খবর পেয়ে জুট মিল থেকে যতিনকে গ্রেফতার করে। সে শাজাহানপুর উপজেলার খরনা গ্রামের সন্তোষ কুমারের ছেলে।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল জানান, অসুস্থ আলালকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে ভর্তি করা হলে সেখানে সে মারা যায়। লাশ মর্গে রয়েছে। এ ঘটনায় আফরিন জুট মিলের অপর শ্রমিক শাজাহানপুর উপজেলার খড়না ইউনিয়নের সন্তোষ কর্মকারের ছেলে যতনকে গ্রেফতার করা হয়েছে। 

মানবকণ্ঠ/এইচকে/এসএম আবু সাঈদ




Loading...
ads






Loading...