মীরসরাইয়ে অগ্নিকাণ্ডে ১০ বসতঘর পুড়ে ছাই

মানবকণ্ঠ
ছবি - প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২১ অক্টোবর ২০১৯, ১১:৫৯,  আপডেট: ২১ অক্টোবর ২০১৯, ১২:০৫

চট্টগ্রামের মীরসরাইয়ে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। রোববার রাত ৯টার দিকে উপজেলার সাহেরখালী ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের দক্ষিণ মঘাদিয়া গ্রামের হৈয়া মিয়ার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আমান উল্ল্যাহ জানান, রান্নাঘরের চুলা থেকে আগুনের সুত্রপাত হয়। এ সময় আগুনের অতিমাত্রায় পাশে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। মুহূর্তে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে এবং আশপাশের ১০টি ঘর সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থরা হলেন- লিয়াকত আলী, মফিজুল হক, শহিদুল উল্ল্যাহ, আমান উল্লাহ, গোলাম কাদের, কামাল উদ্দিন, হামিদ উল্লাহ, শাফায়েত উল্লাহ, মকসুদ আহম্মেদের ঘরসহ অন্তত ১০টি কাঁচা, আধাপাকা ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে অনেকের জমির দলিল, নগদ টাকা, মূল্যবান স্বর্ণালংকারসহ সর্বস্ব পুড়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতির হয়েছে বলে জানান তারা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী জানান, তিনি তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের সামর্থ অনুযায়ী মানবিক সাহায্য প্রদান করেছেন।

মীরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তানভীর আহমেদ জানান, আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে দ্রুত চলে যাই। আমাদের সাথে সীতাকুন্ড থেকে আসা আরো একটি ফায়ার ইউনিট যোগ দেয়। আমরা দ্রুত আগুন নিয়ত্রণে নিয়ে আসি। ততক্ষণে ৩ পরিবারের ১০টি ঘর পুড়ে যায়। প্রাথমিকভাবে জানতে পারি বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছি। ক্ষয়ক্ষতির পরিমান তদন্তে নির্ধারণ করা হবে।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...