ভোলায় পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৪, বিজিবি মোতায়েন

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত

  • অনলাইন ডেস্ক
  • ২০ অক্টোবর ২০১৯, ১৫:৪১

ভোলায় পুলিশের সঙ্গে স্থানীয় লোকজনের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। দফায় দফায় সংঘর্ষের এ ঘটনায় আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক। আহতদের ভোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার সকাল পৌনে এগারোটা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ভোলার বোরহানউদ্দিন এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সংঘর্ষপরবর্তী পরিস্থিতি মোকাবেলায় ৪ প্লাটুন বিজিবি তলব করা হয়েছে। এর মধ্যে এক প্লাটুন বিজিবিকে হেলিকপ্টারে করে জরুরি ভিত্তিতে ভোলার উদ্দেশে পাঠানো হয়েছে। আর বাকি তিন প্লাটুন ভোলার উদ্দেশে সড়কপথে রওনা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির পাবলিক রিলেশন অফিসার মো. শরিফুল ইসলাম।

সূত্র জানায়, উপজেলার কাচিয়া ইউনিয়নের জনৈক বিপ্লব নামের এক যুবক তার ফেসবুক আইডিতে মহানবী (সা.) ও ইসলামকে কটূক্তি করে। এ ঘটনায় উপজেলাজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ শনিবার ওই যুবকসহ আরো একজনকে আটক করে। এদিকে কটূক্তির প্রতিবাদে রোববার বিক্ষোভ সমাবেশের ডাক দেয় মুসল্লিরা। বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় এলাকায় মুসল্লিরা প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করতে চাইলে পুলিশি বাধার মুখে পড়ে। এ বাধা দেওয়াকে কেন্দ্র করে একপর্যায়ে পুলিশের সাথে মুসল্লিদের সংঘর্ষ শুরু হয় ও এই হতাহতের ঘটনা ঘটে।

রোরহানউদ্দিন থানার উপ পরিদর্শক (এসআই) মোহাইমিনুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে। এ ঘটনায় বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন মারা গেছে বলে শুনেছি।

মানবকণ্ঠ/আরবি



poisha bazar

ads
ads