ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হতে যাচ্ছেন সৌরভ


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ অক্টোবর ২০১৯, ১১:০০

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই’র) পরবর্তী সভাপতি হতে যাচ্ছেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙুলি। টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি এবং দ্য ইকোনমিক টাইমস খবরের এমনইটি বলা হয়েছে।

খবরে বলা হয়, রোববারের বোর্ড সভায় সভাপতি পদে মনোনয়নের জন্য সৌরভের নামই চূড়ান্ত হয়েছে। অর্থাৎ নির্বাচনে একক প্রার্থী হিসেবেই মনোনয়ন জমা দিচ্ছেন তিনিই, কারণ সমঝোতা আর নানামুখী লবিংয়ে প্রার্থী হতে নিজেকে সরিয়ে নিয়েছেন প্যাটেল। ফলে সৌরভের সভাপতি নির্বাচিত হওয়া এখন কেবল আনুষ্ঠানিকতাই মাত্র। সোমবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে আর কারো মনোনয়ন জমা পড়েনি। সেরকম হলে এই পদে আর নির্বাচনের দরকার হবে না।

জানা গেছে সভাপতি পদে সৌরভ এবং সদস্য সচিব পদে এগিয়ে আছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহর পুত্র জয় শাহ। সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের ছোট ভাই অরুন ধুমাল হতে যাচ্ছেন নতুন কোষাধক্ষ্য।

৪৭ বছর বয়েসী সৌরভ ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের একজন। তার অধিনায়কত্বে খেলার ধরন বদলে দাপট দেখাতে শুরু করে ভারতীয় ক্রিকেট দল। অবসরের পর বাঙালি এই ক্রিকেটার সংগঠকের ভূমিকায় আসেন। সিএবি’র সভাপতি হিসেবে এরমধ্যেও প্রশংসা কুড়িয়েছেন তিনি। বিসিসিআই’র দায়িত্ব নিলে তিনি হবেন পদটিতে বসা প্রথম কোন বাঙালি। এর আগে দুবার এই পদে দায়িত্ব পালন করেছেন কলকাতার আরেক সন্তান মাড়োয়াড়ি ব্যবসায়ী জগমোহন ডালমিয়া।

২০১৭ সালে আদালতের রায়ের পর সভাপতি পদ থেকে সরে দাঁড়াতে হয় অনুরাগ ঠাকুরকে। এরপর থেকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্বে আছেন সিকে খান্না।

মানবকণ্ঠ/এএম




Loading...
ads





Loading...