গাইবান্ধার বালাসী থেকে জামালপুর বাহাদুরাবাদে ফেরি চলাচল শুরু হচ্ছে

ছবি - প্রতিবেদক।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৪ অক্টোবর ২০১৯, ১৮:৪৫

চলতি মাসের শেষ সপ্তাহে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষের অধীনে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বালাসী লঞ্চঘাট থেকে জামালপুর জেলার বাহাদুরাবাদ ঘাটের মধ্যে ফেরি পারাপার শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যে বালাসী ও বাহাদুরাবাদ ঘাটের মধ্যে পরীক্ষামূলক ভাবে ফেরি চালানো হয়েছে।

জানা গেছে এই রুটের ফেরিতে যাত্রী, মালামাল ও বাস-ট্রাক পারাপার করা হবে। বাংলাদেশ শ্রমিক ফেরাডেশনের পক্ষ থেকে গাইবান্ধা জেলা ট্রাক, ট্র্যাংক লরী, কার্ভাডভ্যান ও ট্রাকটর পরিবহনের শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ শুক্রবার বালাসী লঞ্চঘাট এলাকায় বাস ও ট্রাকসহ অন্যান্য যানবাহন পারাপারের বিষয় নিয়ে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন।

এসময় জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল করিম, সহ সভাপতি মো: রঞ্জু মিয়া, সাধারণ সম্পাদক আতিকুর ইসলাম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক রবিউল ইসলাম, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, সাজু মিয়া, বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের প্রতিনিধি মঞ্জুরুল মনোয়ারসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বালাসী ঘাটে অস্থায়ীভাবে গড়ে উঠা অবৈধ দোকানপাট অপসারণ করে রাস্তা সম্প্রসারণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানানো হয়। এছাড়া বালাসী থেকে পলাশবাড়ি পর্যন্ত সড়ক বিভাগের রাস্তাটি চারলেন করার জন্য অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, গাইবান্ধা বালাসী ও জামালপুর বাহাদুরাবাদ লঞ্চঘাটের টার্মিনালের নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। ওইসব কাজের মধ্যে পুলিশ ব্যারাক, ফায়ার সার্ভিস ভবন, আনসার ব্যারাক, প্রশাসনিক ভবন, যাত্রীদের বিশ্রামাগার, টয়লেট কমপ্লেস, টোলবুথ, ড্রাইভার ওয়েটিং সেট ও গণশৌচাগারসহ অন্যান্য কাজ রয়েছে। এই রুটে যানবাহন ও যাত্রী পারাপার করা হলে গাইবান্ধাসহ উত্তরাঞ্চলের সাথে রাজধানী ঢাকা, চট্রগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ দক্ষিণ-পূর্ব অঞ্চলের জেলার সাথে সড়ক যোগাযোগ সহজতর হবে। এর ফলে অর্থনৈতিক উন্নয়নে এই নৌ-রুটটি গ্রুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

মানবকণ্ঠ/এইচকে






ads