পাওনা টাকার দ্বন্দ্বের জেরে পূজা মণ্ডপে হামলা


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০২ অক্টোবর ২০১৯, ১৪:৪৬

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় পাওনা টাকার দ্বন্দ্বের জেরে পূজামণ্ডপে দুর্বৃত্তরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই উপজেলার ভাদাই ইউনিয়নের ভাদাই কিসামত বড়াইবাড়ী রাধাবল্লভ দুর্গা মন্দিরে মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় স্থানীয়রা পচা মিয়া (২৩) নামের এক হামলাকারী যুবককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। পচা মিয়া উপজেলার আদর্শপাড়া গ্রামের শমসের আলীর ছেলে বলে জানা গেছে।

এলাকাবাসীরা জানান, মন্দিরে প্রতিমা তৈরি ও রং করার কাজ প্রায় শেষ পর্যায়ে। মঙ্গলবার রাত ১০টার দিকে পচা মিয়া ও তার লোকজন বড়াইবাড়ী এলাকায় আসেন। পচা মন্দির কমিটির সভাপতি রামমোহন রায়ের কাছে ৭ হাজার টাকা পেতেন। এ নিয়ে রামমোহনের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা মন্দিরে হামলা করেন। এসময় গণেশের মাথা ও বাঘের পা ভেঙ্গে গেছে। পরে এলাকাবাসী ধাওয়া দিয়ে পচাকে আটকের পর গণধোলাই দেন। পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে তাকে আটক করেন।

রাধাবল্লভ দুর্গামন্দির কমিটির সভাপতি রামমোহন রায়ের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

আদিতমারী থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিক তদন্তে জানা যায় টাকা লেনদেনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। রাতে মামলা হয়েছে। মামলায় পচাকে গ্রেফতার দেখানো হয়েছে।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads





Loading...