২৫ সরকারি কর্মকর্তা নিয়ে উল্টে গেলো গ্রিনলাইনের বাস

মানবকণ্ঠ
খুলনায় উল্টে গেছে গ্রীনলাইনের বাস - ছবি : প্রতিবেদক।

poisha bazar

  • আলমগীর হান্নান, খুলনা ব্যুরো
  • ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০৪

খুলনার রূপসা সেতুর টোল প্লাজার ডিভাইডারের সাথে ধাক্কা লেগে উল্টে গেছে সরকারি কর্মকর্তাবাহী গ্রীনলাইনের একটি বাস। এতে পাঁচজন সামান্য আহত হলেও প্রাথমিক চিকিৎসাতেই ঠিক হয়ে গেছেন তারা। যাত্রীরা অভিযোগ করেন, বাসের চালক চোখে ঘুম নিয়েই গাড়ি চালাচ্ছিলেন। তবে রাতভর বৃষ্টিতে রাস্তা একটু পিচ্ছিল ছিল বলে জানান টোল প্লাজায় কর্মরতরা। ঘটনার পর সেতুতে একঘন্টার মত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বাসটিতে তথ্যমন্ত্রণালয়ের ২৫জন কর্মকর্তা ছিলেন। তারা প্রশিক্ষণের অংশ হিসেবে খুলনায় আসছিলেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে ঢাকা থেকে ২৫ জন কর্মকর্তাকে নিয়ে খুলনার উদ্দেশ্যে রওনা হয় বাসটি। ভোর পাঁচটার দিকে দ্রুতগতির বাসটি (ঢাকা মেট্রো ব-০৬৮০) খুলনার খানজাহান আলী(র.) সড়কের রূপসা সেতুর পশ্চিম দিকের একটি ডিভাইডারের সাথে ধাক্কা লেগে উল্টে যায়।

দুর্ঘটনা কবলিত বাসে থাকা সহকারী তথ্য কর্মকর্তা ফেরদৌস বলেন, তথ্যমন্ত্রণালয়ের তিনটি অধিদপ্তরের ১০ম গ্রেডের কর্মকর্তাদের ৯ সপ্তাহ বুনিয়াদি প্রশিক্ষণের অংশ হিসেবে তিনদিনের ভ্রমণ প্রশিক্ষণে খুলনায় আসছিলেন তারা। ভোরে রূপসা সেতু পার হয়ে বাসের চালক দ্রুত গতিতে আসতে গিয়ে নিয়ন্ত্রণ হারায়। গাড়ি থামাতে না পেরে চালক রাস্তার মাঝে থাকা ডিভাইডারের উপর উঠিয়ে দেয়। এতে বাসটি উল্টে যায়। বড় ধরনের কোন হতাহতের ঘটনা না থাকলেও চার কর্মকর্তা কিছুটা আহত হয়েছেন। এছাড়া বাসের হেলপারও আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে ঘটনার সময় থেকে চালক পলাতক রয়েছেন।

তিনি জানান, গণযোগাযোগ অধিদপ্তরের ১৪ জন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউশনের ৯ জন ও তথ্য অধিদপ্তরের ২ জনকে নিয়ে পরিবহনটি ঢাকা থেকে খুলনায় আসছিল।

রূপসা সেতুতে টোল আদায়কারি সিস্টেম প্রকৌশলী তৌফিক আহমেদ রনি বলেন, সেতুর টোল আদায়কারীরা আমাকে জানিয়েছেন গ্রীন লাইন পরিবহনের বাসটির চালক ঘুমন্ত অবস্থায় ছিলেন। যে কারণে রূপসা সেতু পার হয়ে দ্রুতগামী বাসটি একটি ডিভাইডারের সাথে ধাক্কা লেগে উল্টে যায়। গাড়ির আঘাতে ডিভাইডার ৩০০গজ দুরে সরে যায়। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করা হয়েছে।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads




Loading...