পদ্মায় স্পিডবোট ডুবি, শিশু নিখোঁজ


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ আগস্ট ২০১৯, ১০:০০,  আপডেট: ১৩ আগস্ট ২০১৯, ১২:৪৯

বৈরী আবহাওয়ায় মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়ায় যাত্রীবাহী স্পিডবোট উল্টে এক শিশু নিখোঁজ হয়েছে। মঙ্গলবার সকালে মাঝ পদ্মায় এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ শিশুর নাম দ্বীন ইসলাম হোসেন (৮)।

লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাদেরুল ইসলাম খান জানান, শিমুলিয়া ঘাট থেকে ১৩ জন যাত্রী নিয়ে একটি স্পিড বোট কাঁঠালবাড়ি ঘাটের দিকে রওনা হয়। সকাল পৌনে ৯টার দিকে স্পিড বোটটি মাঝ পদ্মায় পৌঁছালে হঠাৎ ঝোড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হয়। এ সময় প্রচণ্ড বাতাস ও ঢেউয়ের কারণে চালক নিয়ন্ত্রণ হারালে স্পিড বোটটি উল্টে যায়। এসময় কাঁঠালবাড়ি থেকে খালি একটি স্পিড বোট শিমুলিয়ার দিকে আসছিল। সেই স্পিড বোটের সহায়তায় দুর্ঘটনা কবলিত স্পিড বোটের ১২ যাত্রীকে উদ্ধার করা হয়। তারা কেউ আহত হয়নি।

নির্বাহী কর্মকর্তা আরও জানান, নদীতে এখন প্রচণ্ড বাতাস আর বৃষ্টি হচ্ছে। দুর্ঘটনার পরপরই উপজেলা প্রশাসন, নৌ পুলিশ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজে অংশ নেন। তবে বৃষ্টির কারণে আপাতত উদ্ধার কাজ বন্ধ আছে।

লাইফ জ্যাকেটের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমরা যতটুকু জেনেছি, প্রত্যেক যাত্রীকে লাইফ জ্যাকেট পরানো হয়েছিল। তারপরও শিশুটি কীভাবে নিখোঁজ হলো খতিয়ে দেখা হবে।

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ি ঘাটের ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, স্পিডবোট দুর্ঘটনার পর ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশ এই নৌ পথে লঞ্চ স্পিডবোট বন্ধ রাখা হয়। আবহাওয় স্বাভাবিক হওয়ায় সকাল ১১টা ৪০মিনিটে সব ধরনের নৌযান চলাচলের নির্দেশে এখন এই নৌপথে সব ধরনের নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads





Loading...