বাংলাদেশ ব্যাংকে সহকারি পরিচালক পদে প্রিলির তারিখ প্রকাশ


  • অনলাইন ডেস্ক
  • ১৫ সেপ্টেম্বর ২০২২, ২১:৩১

বাংলাদেশ ব্যাংকে ‘সহকারি পরিচালক (জেনারেল)’ পদে প্রিলিমিনারি পরীক্ষার (এমসিকিউ) তারিখ প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সহকারি পরিচালক পদের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৮ অক্টোবর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষা নেয়া হবে।

পরীক্ষার নির্ধারিত কেন্দ্র, আসনবিন্যাস এবং পরীক্ষাসংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনা বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে পরবর্তী সময়ে জানিয়ে দেয়া হবে।

গত ১০ মে ২২৫ জন সহকারি পরিচালক (জেনারেল) নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ ব্যাংক। এরপর প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত প্রার্থীদের প্রবেশপত্র বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে আপলোড করা হয়। পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা ২৫ জুলাই পর্যন্ত এই ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ পান।

যারা নির্ধারিত সময়ের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করেছেন, শুধু তারাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন। নির্ধারিত তারিখের পর প্রবেশপত্র ডাউনলোডের সুযোগ নেই।

প্রিলিমিনারি পরীক্ষায় পাস করার পর প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রিলিমিনারি পরীক্ষার পাস নম্বর বাংলাদেশ ব্যাংক নির্ধারিত হবে। এ ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্তই চূড়ান্ত হবে।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar