• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯
  • ই-পেপার

ছয় বছর বয়সেই ৬৭ কোটি টাকা আয়!


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৮ জুলাই ২০১৯, ১০:৪১

দক্ষিণ কোরিয়ার মেয়ে আহ হোয়ে জিন। বয়স মাত্র ছয় বছর। বয়সে ক্ষুদ্র হলেও আয়ে সে বিশাল। এরই মধ্যে তার আয় থেকে সাড়ে ৬৭ কোটি টাকা দিয়ে একটি বাড়ি কিনেছে তার পরিবার। এখন প্রশ্ন হলো এত টাকা সে আয় করল কীভাবে।

বলছি তার আয় করার উপায়ের কথা। সে মূলত একজন ইউটিউবার। বোরাম নামেই নেট দুনিয়ায় সে পরিচিত। বিশ্বজুড়ে হাজার হাজার ইউটিউব শিশু তারকার মধ্যে সে বিখ্যাত হয়ে উঠেছে। তার দুটি ইউটিউব চ্যানেল আছে। সেই চ্যানেলের ফলোয়ার সংখ্যা তিন কোটিরও বেশি।

বোরাম টিউবটয় রিভিউ ও বোরাম টিউব বøগ নামে সেই দুটি চ্যানেল চালায় সে। প্রথম চ্যানেলে তাকে বিভিন্ন ধরনের খেলনার বিশ্লেষণ করতে দেখা যায়। দ্বিতীয় চ্যানেলে থাকে বোরামের দৈনন্দিন জীবনের গল্প।

বিপুল ফলোয়ার থাকা এই দুটি ইউটিউব চ্যানেল থেকে বোরাম প্রচুর অর্থ উপার্জন করে। এ ছাড়া বিভিন্ন খেলনা কোম্পানি এবং অন্য খুচরা বিক্রেতাদের সঙ্গে স্পনসরশিপ চুক্তির মাধ্যমেও বোরাম অনেক অর্থ উপার্জন করে।

উপার্জনকৃত অর্থ দিয়েই সম্প্রতি তার পরিবার সিউল শহরের গ্যাংনাম এলাকায় একটা পাঁচতলা বাড়ি কিনেছে। এর দাম ৮০ লাখ মার্কিন ডলার, বাংলাদেশি টাকায় যা সাড়ে ৬৭ কোটি টাকার বেশি।

জানা গেছে, বোরামের চ্যানেলের ভিডিওগুলো শিশুরা দারুণ পছন্দ করে। ছোট শিশু থেকে শুরু করে ১২ বছর বয়সী শিশুরাও তার চ্যানেলের নিয়মিত দর্শক।

বোরামের বাড়ি কেনার খবর শুনে খুদে নেজিজেনদের কেউ কেউ মন্তব্য করেছে তারা বড় হয়ে ইউটিউবার হতে চায়। আবার কেউ কেউ বলেছে, জীবনেও তারা এত টাকা উপার্জন করতে চায় না।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...