২ ডিসেম্বর সমাবেশ করবে গণঅধিকার পরিষদ


  • অনলাইন ডেস্ক
  • ২৬ নভেম্বর ২০২২, ১১:৪৩

গণঅধিকার পরিষদ আগামী ২ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করবে। নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ বেশ কিছু দাবিতে এ সমাবেশ হবে। 

শুক্রবার (২৫ নভেম্বর) রাতে রাজধানীর পুরানা পল্টনের দলীয় কার্যালয়ে দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দলের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে ১৬ ডিসেম্বর থেকে পর্যায়ক্রমে জেলা ও বিভাগীয় পর্যায়ে সমাবেশ, দলের আর্থিক সংকট নিরসনে ‘পাবলিক ফান্ড’ সংগ্রহ করা এবং আগামী ২০ ও ২১ জানুয়ারি দুই দিনব্যাপী দলের প্রথম জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত হয় সভায়। 

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া সভাপতির বক্তব্যে বলেন, ‘দেশের অর্থনীতি এখন খাদের কিনারায়। আর কিছুদিন গেলে হয়তো খাদ্য আমদানির মতো কোনো অর্থ থাকবে না। গত ১৩ বছরে এই সরকার দেশটাকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।’ আওয়ামী লীগ সরকারকে অতি দ্রুত অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে সেই সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার দাবি জানান তিনি। 

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, সরকার টের পেয়েছে তারা আর ক্ষমতায় থাকার মতো অবস্থায় নেই। যে কোনো সময় তারা গণজোয়ারে ভেসে যাবে। দেশের অর্থনীতি, ব্যাংকিং ব্যবস্থা ধ্বংস করে এবং হাজার হাজার কোটি টাকা পাচার করে রাতের ভোটের এই সরকার এখন নিজেই বেকায়দায় পড়েছে।

২ ডিসেম্বরের সমাবেশে সকল নেতাকর্মীদের উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।

মানবকণ্ঠ/আরসি 


poisha bazar