জবি শিক্ষার্থীর মৃত্যু, বন্ধু গ্রেপ্তার


  • অনলাইন ডেস্ক
  • ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৪:২১,  আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৮

রিকশা থেকে পড়ে জিনিয়া জয়া নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় তার বন্ধু তানভীর আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে।

ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকরাম আলী মিয়া গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) জিনিয়ার বন্ধু ওয়াশিম কুমার জানান, গত ২৩ সেপ্টেম্বর ধানমন্ডির ১ নম্বর রোডে রিকশা থেকে নামতে গিয়ে শাড়িতে বেঁধে পড়ে গুরুতর আহত হয় জিনিয়া। এসময় তাকে ধানমন্ডি পপুলার হাসপাতালে নেওয়া হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সাথে সাথে আইসিইউতে নেওয়া হয়। তিন দিন আইসিইউতে থাকার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

জিনিয়া বরিশালের উজিরপুর উপজেলার বাহেরঘাট গ্রামে জন্মগ্রহণ করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে স্ট্যামফোর্ড কলেজে বাংলা বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, জিনিয়া ইসলাম জয়া ওরফে টুম্পা (২৭) নিউমার্কেট থেকে জিগাতলা যাওয়ার পথে রিকশা থেকে পড়ে আহত হন। সিসিটিভি ফুটেজে দেখা যায় ধানমন্ডি এলাকার ১ নম্বর সড়কের ৪১ নম্বর বাড়ির সামনে পড়ে যান। রিকশায় করে নিউমার্কেট থেকে জিগাতলা যাওয়ার সময় টুম্পার পাশে ছিল তার বন্ধু তানভীর আহমেদ। এ ঘটনায় তানভীরের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে মামলা করেছে মৃতের স্বজনরা।

জিনিয়া জয়ার মৃত্যুর বিষয়ে ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকরাম আলী মিয়া বলেন, জিনিয়া জয়ার মৃত্যুর ঘটনায় একটি মামলা হয়েছে। এ মামলায় তার বন্ধু তানভীর আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ তাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে নিয়েছে।

ওসি আরও জানান, লাশ ময়নাতদন্তের জন্য নেওয়া হয়েছে। রিপোর্ট পাওয়ার পরে মৃত্যুর আসল কারণ জানা যাবে।

মানবকণ্ঠ/এআই


poisha bazar