৩১ জানুয়ারি থেকে ট্রেন না চালানোর ঘোষণা


  • অনলাইন ডেস্ক
  • ২০ জানুয়ারি ২০২২, ১৯:০০

অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিল না করলে এবং ১৬০ বছর ধরে চলমান মাইলেজ সুবিধা অব্যাহত রাখার প্রজ্ঞাপন জারি না করলে ৩১ জানুয়ারি থেকে কর্মবিরতির ডাক দিয়েছে রেলওয়ে রানিং স্টাফরা।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে রেলের রানিং স্টাফ কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব বলেন, প্রায় ১২ মাস মন্ত্রী, সচিব ডিজি, জিএমসহ সবাই আমাদের আশ্বস্ত করেছিলেন মাইলেজ রীতিতে বেতন ভাতা প্রদান করবেন। কিন্তু এ নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত তারা দিতে পারেনি।

আগামী ৩১ জানুয়ারি থেকে কর্মবিরতির ঘোষণার কথা জানিয়ে তিনি বলেন, ৩০ জানুয়ারির মধ্যে আমাদের অধিকার ফিরিয়ে না দিলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। এ সময় সব ধরণের ট্রেন চলাচল বন্ধ রাখা হবে।

বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেন, মাইলেজ রীতি আমাদের অধিকার। আমাদের কষ্টের ফসল। অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের কারণে আমরা যারা চাকরি করছি শুধুমাত্র তারা নয়, সদ্য যারা অবসরে গেছেন মাইলেজ সংক্রান্ত জটিলতার কারণে তারাও চূড়ান্ত পাওনাদি এখনও পাননি। তাদের মাইলেজ যোগ করে পাওনাদি দেওয়ার কথা। আমরা অনেক ধৈর্য ধারণ করেছি। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। বাধ্য হয়ে আমরা কর্মবিরতির ঘোষণা দিয়েছি।


poisha bazar


ads