• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২
  • ই-পেপার

উত্তরায় হিজড়াদের সংঘর্ষ


  • অনলাইন ডেস্ক
  • ০৬ ডিসেম্বর ২০২১, ১৯:০৬

রাসেল খান, তুরাগ (ঢাকা)

রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টর এলাকায় হিজড়াদের দুই গ্রুপে সংঘর্ষে ৮ জন আহত হয়েছেন। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়। আহতদের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা যায়, রবিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উত্তরায় ৭ নম্বর সেক্টর এলাকা শান্তা গ্রুপ ও কচি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তারা লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়ায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সংঘর্ষে জড়ানো দুই গ্রুপই এলাকা ত্যাগ করে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা ও মারামারির অভিযোগে গত ২৫ অক্টোবর আব্বাস উদ্দিন আশিক নামে আপন গ্রুপের এক সদস্য কচি গ্রুপের দুই-তিন‘শ হিজড়াকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় মামলা করেন। মামলাটি এখনও তদন্ত চলছে । এর মধ্যেই কচি গ্রুপ এবং শান্তা গ্রুপের মধ্যে নতুন করে আধিপত্য নিয়ে সংঘর্ষ হয়।

এ নিয়ে রবিবার (৫ ডিসেম্বর) রাত সাড়ে ১২ টায় দিকে হিজড়াদের দুপক্ষকে নিয়ে থানায় মিমাংসায় বসবেন ওসি আক্তারুজ্জামান ইলিয়াস। এমন খবরে সাংবাদিকরা উপস্থিত হলে তাদের বের করে দেয়া হয়।

এবিষয়ে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) আক্তারুজ্জামান ইলিয়াসের সাথে কথা বললে সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করার বিষয়টি তিনি স্বীকার করেন। তিনি বলেন, হিজড়াদের বিষয় নিয়ে আমাদের মাথা ঠিক নাই। হামলার ঘটনায় থানায় একটি মামলা করেছে হিজড়া গুরু কচি ওরফে ইব্রাহীম। হিজড়া শান্তাসহ তার অনুসারী মোট ৬ জনকে আটক করা হয়েছে।


poisha bazar

ads
ads