বঙ্গবন্ধু কখনোই জনবিচ্ছিন্ন হননি : ড. কলিমউল্লাহ


  • অনলাইন ডেস্ক
  • ২২ অক্টোবর ২০২১, ২১:৪৫

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু কখনোই জনবিচ্ছিন্ন হননি। জনসম্পৃক্ততা ও বাঙালীর প্রতি অগাধ বিশ্বাস থাকার কারণে তিনি সরকারি বাসভবনে না থেকে ধানমন্ডি-৩২ এ অবস্থান করতেন।

শুক্রবার (২২ অক্টোবর) মুজিব শতবর্ষ উপলক্ষে জুমে অনুষ্ঠিত আলোচনায় সভাপতি হিসেবে এসব কথা বলেন তিনি।

মুজিব শতবর্ষ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. জেবউননেছা। তিনি বলেন, বঙ্গবন্ধুকে গবেষণার মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে তাঁর আদর্শ পৌঁছে দেয়া সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্যে রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসা. আর্জিনা খানম বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করার জন্য উদাত্ত আহ্বান জানান। গেস্ট অব অনার হিসেবে উত্তর কুমিল্লা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মো. জাকির হোসেন আজাদ বলেন, বঙ্গবন্ধুকে অনুসরণের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রতি বৃদ্ধি সম্ভব।

এতে শুভেচ্ছা বক্তব্য দেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুগ্ম সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও ৭৫ এর প্রতিরোধযোদ্ধা এ কে আজাদ পাটোয়ারি, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক, শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান, জনতা ব্যাংক কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা মো. খোরশেদ আলম, রংপুর থেকে আফসানা করিম, নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমা তুজ জোহরা লিমা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান এবং পঞ্চগড় থেকে মো. খাদেমুল ইসলাম।

সভায় সংযুক্ত ছিলেন গবেষক মো. হাবিবুর রহমান এবং ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ড. তানভীর ফিত্তীণ আবির।


poisha bazar

ads
ads