কুমিল্লার ঘটনায় পল্টনে সংঘর্ষ: দুই মামলার আসামি ৪ হাজার


  • অনলাইন ডেস্ক
  • ১৭ অক্টোবর ২০২১, ১৯:১৪

কুমিল্লায় পূজামণ্ডপে ‘কোরআন শরিফ উদ্ধারের’ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার জুমার নামাজের পর রাজধানীর পল্টনে পুলিশের সাথে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার দিন শুক্রবার (১৫ অক্টোবর) রাতে পুলিশ নিজেই বাদি হয়ে পল্টন ও রমনা থানায় মামলা দুটি দায়ের করে; এতে আসামি করা হয়েছে ৪ হাজার জনকে।

রবিবার (১৭ অক্টোবর) পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া বলেন, মিছিলের নামে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা করা হয়েছে। পল্টন থানার মামলাটিতে অজ্ঞাত নামা আড়াই হাজার জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে ১১ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। বাকিদের ও আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

এদিকে, রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, শুক্রবারে সংঘর্ষের ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা দেড় হাজার জনকে আসামি করা হয়েছে। ঘটনাস্থল থেকে আমরা ১০ জনকে আটক করেছি, তাদের এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। বাকিদের কেও ধরতে আইনানুগ ব্যবস্থা এবং অভিযান পরিচালিত হচ্ছে।

শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় কয়েকশো মুসল্লি মিছিল বের করে পল্টন মোড় ও নাইটেঙ্গেল মোড়ে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশের সাথে বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।



poisha bazar

ads
ads