টিভি প্রতিনিধি নিয়োগের নামে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছেন হেলেনা জাহাঙ্গীর


  • অনলাইন ডেস্ক
  • ৩০ জুলাই ২০২১, ১২:১৩,  আপডেট: ৩০ জুলাই ২০২১, ১৩:২৯

ব্যবসায়ী নেতা হেলেনা জাহাঙ্গীরের আইপি টিভি জয়যাত্রায় দেশ এবং দেশের বাইরে প্রতিনিধি নিয়োগের নামে মোট অংকের অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। জয়যাত্রা ফাউন্ডেশন ও টিভি ভবনে অভিযানে যাওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) গভীর রাতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে নেতৃত্ব দেওয়া ম্যাজিস্ট্রেট নাদির শাহ জানান, এসব অভিযোগ তারা খতিয়ে দেখছেন। তদন্তের পর তার দুই প্রতিষ্ঠান জয়যাত্রা ফাউন্ডেশন ও আইপি জয়যাত্রা টেলিভিশনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

নাদির শাহ আরও বলেন, অভিযান পরিচালনার সময় আইপিটিভি জয়যাত্রা টেলিভিশন নামক চ্যানেলটির কোন বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। তদন্ত করে যদি বৈধ কাগজপত্র না পাওয়া যায় তাহলে চ্যানেলটি বন্ধ করে দেওয়া হবে বলে জানান তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, এই ভবনটিতে জয়যাত্রা ফাউন্ডেশন এবং জয়যাত্রা টেলিভিশন নামে দুটি প্রতিষ্ঠানের অফিস আমরা পেয়েছি। সম্প্রচার চ্যানেল হিসেবে যেসব সেটআপ থাকা দরকার তার সব কিছুই এখানে রয়েছে। অভিযোগ রয়েছে, জয়যাত্রা টেলিভিশনের মাধ্যমে দেশে এবং দেশের বাইরে প্রতিনিধি নিয়োগের নামে অর্থ আদায় করে নিয়েছেন হেলেনা জাহাঙ্গীর। এসব বিষয় আমরা খতিয়ে দেখছি।

চ্যানেলটি বন্ধ করে দেওয়া হবে কি-না জানতে চাইলে র‍্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অধিকতর তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তদন্ত করে যদি বৈধ কাগজপত্র না পাওয়া যায় তাহলে চ্যানেলটি বন্ধ করে দেয়া হবে।

হেলেনা জাহাঙ্গীরকে আটকের আগে গুলশান ২ নম্বরে তার নিজস্ব ভবনে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা থেকে প্রায় ৪ ঘণ্টা অভিযান চলে। এ সময় তার বাসা থেকে মদ, ওয়াকি টকি, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করে র‌্যাব। ওই অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় কদিন আগে আতাকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

নামের সঙ্গে লীগ যুক্ত করে গড়ে ওঠা আওয়ামী লীগের অনুমোদনহীন একটি সংগঠনের সভাপতি পদে নাম আসার পর তার বিরুদ্ধে এ পদক্ষেপ নিয়েছে দলটির মহিলাবিষয়ক উপ-কমিটি।

জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সব বিতর্কিত কর্মকাণ্ডে সম্পৃক্ততা তিনি অস্বীকার করেছেন।

মানবকণ্ঠ/এনএস


poisha bazar

ads
ads