স্বর্ণ চোরাচালান করতে গিয়ে শাহজালাল বিমানবন্দরের ইলেকট্রিক মিস্ত্রি আটক


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৩ জুন ২০২১, ১৯:৩৪

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণের বার ও আইফোন পাচার করার অপরাধে আবু বকর নামের একজন ইলেকট্রিশিয়ানকে গ্রেফতার করেছে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ।

বিমানবন্দরের গ্রিন চ্যানেল থেকে মঙ্গলবার (২২ জুন) দিবাগত রাত দেড়টার দিকে তাকে গ্রেফতার করা হয়। তিনি বিমানবন্দরের বৈদ্যুতিক মিস্ত্রি হিসেবে কর্মরত ছিলেন। এ সময় তার কাছ থেকে ১১৬ গ্রাম ওজনের দুটি স্বর্ণের বার ও একটি আইফোন-১২ প্রো জব্দ করা হয়।

জব্দকৃত এসব স্বর্ণের বার ও আইফোনের বাজার মূল্য ১২ লাখ টাকা।

এ বিষয়ে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিমের উপ-কমিশনার (ডিসি) আব্দুস সাদেক বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বিমানবন্দরে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। নজরদারির এক পর্যায়ে ইলেকট্রিশিয়ান আবু বকর গ্রীন চ্যানেল অতিক্রমকালে তার আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে থামানো হয় এবং তার পরিচয় জানতে চাওয়া হয়। পরবর্তীতে তার কাছে কোনো স্বর্ণের বার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি স্বর্ণ থাকার বিষয়ে অস্বীকার করেন। পরবর্তীতে তাকে আর্চওয়ে করানো হলে তার দেহে ধাতব জাতীয় পদার্থের অস্তিত্ব পাওয়া যায়। এরপর ইলেকট্রিশিয়ান আবু বকর তার পরিহিত প্যান্টের ভেতরে লুকায়িত ১১৬ গ্রাম ওজনের ২টি স্বর্ণবার ও ১টি আইফোন-১২ প্রো বের করে দেন।

তিনি আরও বলেন, স্বর্ণের বার ও মোবাইল ফোন জব্দের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

মানবকণ্ঠ/এনএস


poisha bazar

ads
ads