ঢাকার প্রবেশমুখে কড়াকড়ি

- ছবি: সংগৃহীত

  • অনলাইন ডেস্ক
  • ২২ জুন ২০২১, ১২:২৮

সাত জেলায় কঠোর বিধিনিষেধের কারণে ঢাকার প্রবেশমুখে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। রাজধানীর বাইরের কোনো জেলা থেকে যানবাহন ঢুকতে কিংবা বের হতে দেয়া হচ্ছে না।

মঙ্গলবার (২২ জুন) সকালে ঢাকার অন্যতম প্রবেশ পথ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী ও খিলক্ষেত-সিলেট মহাসড়কের তিনশফিট এবং গাজীপুর-ঢাকা মহাসড়কের টঙ্গীতে এই চিত্র দেখা গেছে।

এসব এলাকায় পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। শুধুমাত্র জরুরি পন্য-সেবা বা অ্যাম্বলেন্স ছাড়া দূরপাল্লার কোনো গাড়ি ঢাকায় ঢুকতে দেয়া হচ্ছে না। যেসব গণপরিবহন ঢাকায় ঢোকার চেষ্টা করছে তাদের উল্টো পথে ফিরিয়ে দেয়া হচ্ছে। কোনো কোনো ক্ষেত্রে জরিমানাও করা হচ্ছে।

সকাল সাড়ে নয়টার দিকে ঢাকা-কোম্পানিগঞ্জ-নবীনগর রুটে চলাচলকারী তিশা পরিবহনের একটি বাস এই মহাসড়ক পার হওয়ার সময় চেকপোস্টে পুলিশ আটকে দেয়। এরপর পুলিশ বাসটিকে মামলা দেয়।

চেকপোস্টে দায়িত্বরত ডেমরা ট্রাফিক জোনের উপ-পরিদর্শক (এসআই) বিষ্ণু শর্মা বলেন, ‘নির্দেশনা রয়েছে ঢাকা থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যেতে পারবে না এবং কোনো বাস ঢাকায় ঢুকতেও পারবে না। আমরা সেই নির্দেশনা বাস্তবায়ন করছি।’

তিনি বলেন, ‘মূলত ঢাকার মধ্যে চলাচলকারী যানবাহন ছাড়া দূরপাল্লার বাস চলছে না। দু-একটি বাস চলে আসলে আমরা সেগুলোর বিরুদ্ধে মামলা দিচ্ছি।’

এর আগে গতকাল ৭ জেলায় আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার। জেলাগুলো হলো মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ। এসব জেলার সঙ্গে ঢাকার যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন করে দেয়া হয়। ​মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হয়।

মানবকণ্ঠ/এসকে


poisha bazar

ads
ads