স্বাস্থ্যবিধি লঙ্ঘন: বন্ধ করে দেয়া হলো ঢাকার চায়না মার্কেট


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৪ মে ২০২১, ১৬:১৩

স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে রাজধানীর পল্টনের চায়না মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে। বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি জানিয়েছেন, বারবার স্বাস্থ্যবিধি মানাতে চেষ্টা করে ব্যর্থ হয়ে নিরুপায় হয়ে মার্কেট বন্ধ করে দেয়া হয়েছে।

মঙ্গলবার (৪ মে) বেলা ১২টায় দোকান মালিক সমিতির মহাসচিব জহুরুল হক ভুঁইয়া ও চায়না মার্কেটের সভাপতি রওনক উপস্থিত মার্কেটটি বন্ধ করে দেয় সংগঠনটির একটি দল।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও ব্যবসায়ীদের দাবির মুখে মার্কেট খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে শর্ত ছিল, ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ‘স্বাস্থ্যবিধি না মানার কারণে বন্ধ করা হয়েছে চায়না শপিং মল। গত কয়েক দিন এই মার্কেটের সমবায় সমিতি স্বাস্থ্যবিধি মানার জন্য সবাইকে অনুরোধ করে আসছিল। কয়েক দফা বলার পরও তারা স্বাস্থ্যবিধি মানছিল না।

গতকাল বাংলাদেশ দোকান মালিক সমিতিকে বিষয়টি জানায় সমবায় সমিতি। দোকান মালিক সমিতি এই অভিযোগের সত্যতা পায় ও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করে। আজকে এসে দেখা যায় আগের মতোই চলছে সবকিছু। এরপর মার্কেটটি বন্ধ করে দেয়া হয়।’

এছাড়াও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না, তা যাচাই করতে রাজধানীর নিউমার্কেট ও পান্থপথের বসুন্ধরা শপিং মলে অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে বেশ কয়েকটি মামলা ও জরিমানা করা হয়েছে।

মানবকণ্ঠ/এনএস






ads
ads