হাজার হতদরিদ্র পেলো ঈদ উপহার


  • নিজস্ব প্রতিবেদক
  • ০৩ মে ২০২১, ১৯:৩৮

করোনায় সংকটে থাকা হতদরিদ্র মানুষের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি কামরুল হাসান রিপন। ধারাবাহিকভাবে এই কার্ক্রম চলবে বলে জানিয়েছেন তিনি।

সোমবার (৩ মে) ঢাকা ৫ আসনের ডেমরা যাত্রাবাড়ী কদমতলী ও শ্যামপুর এলাকায় এই কর্মসূচির শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম এর সার্বিক সহযোগিতায় এ দিন প্রায় একহাজার পরিবারকে ঈদ উপহার তুলে দেয়া হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন এর সভাপতিত্বে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ।

তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগ অসহায় মানুষের সেবায় নিয়োজিত আছে। তিনি সকল নেতাকর্মীকে মানবিক সেবা নিয়ে মানুষের পাশে থাকার আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে বৈশ্বিক করোনা মহামারীর শুরু থেকে ভয় কে জয় করে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা মানবিক সেবা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। স্বেচ্ছাসেবক লীগ যেকোন ঝুঁকি নিতে প্রস্তুত। মানবিক সেবা নিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের নিরবিচ্ছিন্নভাবে মানুষের পাশে থাকার আহবান জানান তিনি।

কামরুল হাসান রিপন বলেন, এই সংকটময় পরিস্থিতিতে অসহায়-হতদরিদ্র মানুষের পাশে দাড়ানো আমাদের প্রত্যেকের দায়িত্ব। দেশে করোনার সংক্রমনের শুরু থেকে প্রধানমন্ত্রীর নির্দেশনা মতো মানুষের দ্বারে দ্বারে গিয়ে তাদের পাশে রয়েছি। চেষ্টা করেছি তাদের দু:খগুলো ভাগ করে নিয়ে কিছুটা হলেও এই ঈদে তাদের মুখে যেন একটু হাসি ফোটে। মানুষের জন্য মানবতার এই কর্মসূচি চলবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি কাজী শহিদুল্লাহ লিটন, সাংগঠনিক সম্পাদক শাহ্জালাল মুকুল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ফয়সাল আহসান উল্লাহ, শ্রম বিষয়ক সম্পাদক ইফতেখার উদ্দিন পলাশ, কার্যনির্বাহী সদস্য অ্যাডঃ জাহেদুল আলম জাহিদ, সদস্য মির্জা মুরশেদুল আলম মিলন, মোতালেব হোসেন অপু, যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগ এর সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর আলী, যাত্রাবাড়ী থানা স্বেচ্ছাসেবক লীগ এর আহ্বায়ক গাজী সুমন, যুগ্ম আহবায়ক জানে আলম জানু, কদমতলী থানা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক কাজী সোহেল সহ মহানগর দক্ষিণ, ডেমরা যাত্রাবাড়ী কদমতলী থানা স্বেচ্ছাসেবক লীগ এর বিপুল সংখ্যক নেতাকর্মী।

মানবকণ্ঠ/এমএ


poisha bazar

ads
ads