লকডাউন: পয়লা বৈশাখে নীরব-নিস্তব্ধ সাভারের বিনোদনকেন্দ্র


poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ১৪ এপ্রিল ২০২১, ১৯:১৫

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত আটদিনের লকডাউনের কারণে জন সমাগম সীমিত রাখায় বাংলা বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠানের সকল আয়োজন বন্ধ রয়েছে। এ কারণে সাভারের বিনোদন কেন্দ্রগুলো রয়েছে নীরব-নিস্তব্ধ।

লকডাউনের কারণে বন্ধ থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্ক ও ধামরাইয়ের বিনোদন কেন্দ্রগুলোতে নেই নববর্ষের আয়োজন।

চৈত্র মাসের শেষ ও পয়লা বৈশাখের শুরুতে ঢাকার অদূরে সাভার, ধামরাই ও আশুলিয়ার বিনোদন কেন্দ্রগুলো জনসমুদ্রে পরিণত হতো। সড়কে সড়কে বসতো বৈশাখী মেলা।

তবে এবারে সবই বন্ধ। লকডাউনের কারণে সবখানে বইছে কবরের নীরবতা। এমনকি মার্কেটগুলো বন্ধ থাকায় নেই হালখাতা খোলা, আপ্যায়ন ও পান্তা-ইলিশ খাওয়ার আয়োজন।

প্রতিবছর সাভার পৌরসভা এলাকা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও ধামরাই শহরে শোভাযাত্রা বের হলেও এবার বন্ধ রয়েছে এসব কর্মসূচিও।

এ বিষয়ে সাভার উপজেলা সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি পারভীন ইসলাম বলেন, করোনাভাইরাস আসলে সকল অনুষ্ঠানই বন্ধ করে দিয়েছে। এ কারণেই এবছর বর্ষবরণ অনুষ্ঠানও বন্ধ। সাভারে কোথাও কোন কর্মসূচি রাখা হয়নি। এছাড়া মানুষের স্বাস্থ্যগত ঝুঁকি বিবেচনায় আমরা এবছর সরকারি নির্দেশনা মেনে সব আয়োজন থেকে সরে এসেছি।

মানবকণ্ঠ/এসকে






ads
ads