ঢাকা জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে আর্থিক অনুদানের চেক বিতরণ

ঢাকা জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে আর্থিক অনুদানের চেক বিতরণ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৬

ঢাকা জেলা প্রশাসন ও ঢাকা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, ষ্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির অংশ হিসেবে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে ঢাকা জেলা প্রশাসকের সভা কক্ষে শতাধিক রোগীদের হাতে পঞ্চাশ হাজার টাকার ব্যাংক চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে ঢাকা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ রকনুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি রোগ প্রতিরোধে খাদ্যাভাস পরিবর্তনের উপর গুরুত্ব দিয়ে বলেন, ক্যান্সার, কিডনীর মত জটিল রোগগুলোকে আমরা আমাদের খাদ্যাভাস পরিবর্তনের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারি। খাদ্যাভাস পরিবর্তন মানে অনেক দামি খাবার নয়। প্রতিদিনের খাদ্য তালিকায় দেশীয় শাক-সবজি, ফল-মূল রাখতে হবে। দেশে করোনা মহামারী চলছে। এখন পরিস্থিতি অনেকটা স্বাভাকি হলেও আমাদের সকলকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ঢাকা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ রকনুল হক করোনাকালীন সময়সহ বিভিন্ন সময়ে ঢাকা জেলা সমাজসেবা কার্যালয়ের কার্যক্রমের কথা তুলে ধরে বলেন, সরকার এবং মাননীয় মন্ত্রী মহোদয়ের সার্বিক সহযোগীতা ও দিকনির্দেশনায় আমরা আমাদের সর্বোচ্চ নিষ্ঠা ও শ্রমের মাধ্যমে মানুষকে তার প্রাপ্যটুকু পৌছে দিচ্ছি। এ চেষ্ঠা অব্যাহত থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মমিন উদ্দিনসহ ঢাকা জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাগণ।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...