মশা জিইয়ে রেখে লক্ষাধিক টাকা জরিমানা গুণল ঢাকার বাড়িওয়ালা

মশা জিইয়ে রেখে লক্ষাধিক টাকা জরিমানা গুণল ঢাকার বাড়িওয়ালা
- প্রতিবেদক

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৯ জুলাই ২০২০, ১৮:৩১

এডিস মশা নিয়ন্ত্রণে অভিযানে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ৩৮ বাড়িতে লার্ভা ও পিউপার উপস্থিতি পাওয়ায় বাড়িওয়ালা ও নির্মাণাধীন ভবন কর্তৃপক্ষকে ১ লাখ ৮৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের ম্যালেরিয়া ও এডিসবাহিত রোগ নিয়ন্ত্রণ কর্মসূচি, রোগ নিয়ন্ত্রণ শাখার ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. আফসানা আলমগীর খান এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটির ১৪টি ওয়ার্ডে (১, ৮, ১০, ১২, ১৬, ১৮, ২০, ২২, ২৩, ২৪, ৩০, ৩১, ৩৪ ও ৩৭ নং) অভিযান পরিচালিত হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট এডিস মশার লার্ভা ও পিউপার উপস্থিতির ভিত্তিতে বাড়িওয়ালা ও নির্মাণাধীন ভবন কর্তৃপক্ষকে জরিমানা করেন।

আফসানা আলমগীর খান বলেন, মনিটরিং টিমের কর্মকর্তারা বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে এডিস মশার সম্ভাব্য প্রজনন স্থল পরিদর্শন করেন। কিছু বাড়িতে প্রথম পর্যায়ের অভিযানে এডিস মশার লার্ভা পাওয়া যায়। দ্বিতীয় পর্যায়ে অভিযান চালিয়ে সেসব বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া যায়নি, যা আশানুরূপ। কিছু এলাকায় নির্মাণাধীন ড্রেনের কংক্রিটের গর্তে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এসব স্থানে কিটনাশক স্প্রে করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

মানবকণ্ঠ/আরএস

 





ads






Loading...