ইউনাইটেড হাসপাতালে আগুন, নিহত ৫


poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ২৭ মে ২০২০, ২২:২৫,  আপডেট: ২৭ মে ২০২০, ২৩:৫৬

রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার রাত ১০টা দিকে হাসপাতালে নীচতলায় অস্থায়ী করোনা ইউনিটে আগুন লাগে। এতে ৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। তাদের পরিচয় এখনও জানা যায়নি।

ফায়ার সার্ভিস জানায়, রাত ৯ টা ৫৫ মিনিটের দিকে হাসপাতালের নীচতলায় করোনা ইউনিটে আগুন লাগে। সঙ্গে সঙ্গে হাসপাতালের ভিতরে ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। বাঁচার তাগিদে রোগীরা আর্তচিৎকার করতে থাকেন। আইসিইউ থেকে রোগীদের বের করে আনা হয়। অনেক রোগী নিজ উদ্যোগে হাসপাতাল থেকে বেরিয়ে আসেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে ২০ মিনিট চেষ্টা করে আগুন নিভিয়ে ফেলে।

ফায়ার সার্ভিস বলছে, ধারণা করা হচ্ছে, হাসপাতালের করোনা ইউনিটের এসির বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ চক্রবর্তী বলেন, হাসপাতালের পাশে অস্থায়ী করোনা ইউনিটে আগুন লেগেছিল। রাত পৌনে ১১টার দিকে ঘটনাস্থল থেকে ৫ জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। নিহতদের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। করোনা ইউনিটে ৫ জন রোগী ছিলেন। অগ্নিকাণ্ডে তারা দগ্ধ হয়ে মারা গেছেন।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেছেন, আগুন নিয়ন্ত্রণে আনার পর সেখান থেকে ফায়ার সার্ভিস পাঁচজনের মৃতদেহ উদ্ধার করেছে। অগ্নিকাণ্ডের ঘটনাস্থলটি হাসপাতালের মেইন ভবন সংলগ্ন। সেটিতে অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads






Loading...