প্রধানমন্ত্রী ও ইউজিসির নির্দেশনা অনুসরণ করছে ইউসেট


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ মে ২০২০, ১৮:৩১

প্রধানমন্ত্রী ও ইউজিসির নির্দেশনা যথাযথ ভাবে অনুসরণ করে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউসেট করোনা পরিস্থিতিতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের বেতন, বোনাস যথাসময়ে পরিশোধ করে চলেছে বলে জানা গেছে। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ইউসেট যথা সময়ে মিডটার্ম পরীক্ষা সম্পন্ন করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই সংকটময় সময়েও বিশ্ববিদ্যালয়টি অত্যন্ত দক্ষতার সাথে এর সকল কার্য়ক্রম পরিচালনা করে যাচ্ছে।

ইউসেট মাসের প্রথম দিনেই সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের (অত্যাবশ্যকীয়/অনঅত্যাবশ্যকীয়) পূর্ণাঙ্গ বেতন প্রদান করে যাচ্ছে। বিশেষভাবে উল্লেখ্য যে, ঈদুর ফিতরের ছুটির পূর্বেই ইউসেট এর কর্তব্যরত অত্যাবশ্যকীয় সকলের মে মাসের বেতন অগ্রিম প্রদান করেছে। যথাসময়ে নিয়মিত ভাবে বেতন প্রদানের এ সিদ্ধান্ত বিশ্ববিদ্যালেয়র সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের যথাযথ ভাবে দায়িত্ব পলনে আরও উৎসাহিত করবে বলে আশাবাদ ব্যাক্ত করেছে কর্তৃপক্ষ।

সম্প্রতি এক আলোচনায় জুলাই ২০২০-এ দ্বিতীয় সেমিস্টার শুরুর সকল কর্ম পরিকল্পনা সম্পন্ন করা হয়। উক্ত আলোচনায় প্রথাগত এবং ডিজিটাল বিজ্ঞাপনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং গৃহীত সিদ্ধান্ত সমূহ দ্রুত বাস্তবায়নে জন্য গুরুত্বারপ করা হয়। উক্ত আলোচনায় তথ্যপ্রযুক্তি নির্ভর অনলাইন বিজ্ঞাপন, ভর্তি, রেজিস্ট্রেশন, অর্থনৈতিক বিষয়াদি, ক্লাস লেকচার, পরীক্ষা ইত্যাদি বিষয়েও আলোকপাত করা হয়।

প্রসঙ্গত, গত বছর ২৮ আগস্ট ইউসেট (ইউনিভারসিটি অফ স্কিল এনরিচমেন্ট এন্ড টেকনোলজি) একটি নতুন বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদন লাভ করে। এ বছর ২০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক এর পাঠ্যক্রম অনুমোদন লাভ করার পর পরই বিশ্ববিদ্যালয়টি ০৮ মার্চ থেকে এর উদ্বোধনী সেমিস্টারের শিক্ষাকার্যক্রম শুরু করে। বিশ্বব্যাপী মহামারী করোনা ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে ১৭ মার্চ থেকে সরকার লকডাউন কার্যক্রম ঘোষণা করে। লকডাউনকালীন বিশ্ববিদ্যালয়টি এর সকল শিক্ষাকার্যক্রম অনলাইন ক্লাসের মাধ্যমে পরিচালনা করে যাচ্ছে।

মানবকণ্ঠ/এইচকে





ads







Loading...