ময়ূরপঙ্খী সংস্থার উদ্যোগে করোনা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ মার্চ ২০২০, ২১:১৩

ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে করোনা প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় ময়ূরপঙ্খী সদস্য, ভলান্টিয়ার এবং সুবিধাবঞ্ছিত শিশু ও নারীবৃন্দ অংশগ্রহণ করেন। এসময় সুবিধাবঞ্ছিত নারীদের মাঝে স্যানিটিলাইজার প্রদান করা হয়।

কর্মশালাটি পরিচালনা করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন। এসময় করোনা প্রতিরোধ ও প্রতিকারের ব্যবহারিক বিষয়গুলো তুলে ধরে সংস্থার সকল ভলান্টিয়ারদের সচেতনতামূলক কার্যক্রম নিজ নিজ এলাকায় পরিচালনা করার ব্যাপারে গুরুত্ব প্রদান করা হয়।

শুক্রবার (২০ মার্চ) ঢাকাস্থ ময়ূরপঙ্খী কার্যালয়ে অনুষ্ঠিত কর্মসূচিতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় উপস্থাপক ও মডেল ইশাত পায়েল, চিত্রনায়িকা আলিশা প্রধান, ময়ূরপঙ্খীর ভাইস-চেয়ারম্যান সাথী খান, উপদেষ্টা লায়ন শিউলি আক্তার।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন- হৃদয় রহমান, নাভিদ চৌধুরী, সাইফুল ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, জাকির, রাকিব, পলক, আলমসহ ভলান্টিয়ারবৃন্দ। সহযোগিতায় ছিলেন, মানবতার সূর্য দিগন্ত ফাউন্ডেশন।

এছাড়া কিছুদিন আগে মিরপুরের বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ময়ূরপঙ্খী আদর্শলিপি স্কুল ও নারী শিক্ষাকেন্দ্রের সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের ঘরবাড়ি পুড়ে ছাড়খার হয়ে যায়। বর্তমানে এরা সহায় সম্বলহীনভাবে রাস্তায় দিনযাপন করছেন। সুবিধাবঞ্ছিত এ মানুষদের মাঝে খাদ্য, ঔষধ ও স্যালাইন প্রদান করা হয়। ইতোমধ্যে শতাধিক শিক্ষার্থীসহ মোট ষাটটি পরিবারকে সাধ্যমতো সহযোগিতার দায়িত্ব গ্রহণ করেছে সংস্থাটি।

রুহিত সুমন বলেন, সমাজের যারা বিত্তবান ও ব্যবসায়ী আছেন তারা যদি আমাদের এই শিক্ষার্থীদের পাশে সাহায্যের হাতটি সম্প্রসারিত করেন তবে কিছুটা হলেও এরা উপকৃত হবেন। তাই সকলকে পাশে থাকার বিনীত অনুরোধ করেন সুমন।

এরপর সকল স্তরের মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করোনা প্রতিরোধ ও প্রতিকারমূলক লিফলেট বিতরণ করেন ময়ূরপঙ্খীর সদস্যবৃন্দ।
প্রসঙ্গত, প্রায় শতাধিক সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের বিনাবেতনে পড়াচ্ছে ময়ূরপঙ্খী সংস্থা। প্রতিষ্ঠা করা হয়েছে ময়ূরপঙ্খী আদর্শলিপি স্কুল, ময়ূরপঙ্খী কোরআন শিক্ষা আসর, ময়ূরপঙ্খী নারী শিক্ষাকেন্দ্র, ময়ূরপঙ্খী সৃজনশীল লাইব্রেরী, ময়ূরপঙ্খী ইয়ুথ এন্ড স্পোর্টস কাউন্সিলসহ বহু সেবামূলক প্রতিষ্ঠান।

২০০৮ সালে প্রতিষ্ঠিত ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা সমাজের অবহেলিত, দুঃস্থ মানুষের কল্যাণ, সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের শিক্ষাসহ মৌলিক অধিকার এবং যুব কল্যাণ নিয়ে কাজ করছে। দেশের বাইরে ইতোমধ্যে ৪০টির বেশি দেশে ময়ূরপঙ্খীর প্রতিনিধি রয়েছে।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...